• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন

প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন ডিএমপি কমিশনার

আমার কাগজ ডেস্ক: / ৮ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবনিযুক্ত ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আজ বৃহস্পতিবার দুপুরে তাঁরা সুপ্রিম কোর্ট ভবনে এ সাক্ষাৎ করেন।

এ সময় প্রধান বিচারপতি নবনিযুক্ত ডিএমপি কমিশনারকে স্বাগত জানান। ডিএমপির কমিশনার প্রধান বিচারপতিকে ফুলেল শুভেচ্ছা জানান। তাঁরা পারস্পরিক কুশল বিনিময়ের পাশাপাশি বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

গত ২৯ সেপ্টেম্বর ডিএমপি ৩৫ তম কমিশনার হিসেবে দায়িত্ব নেন অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক। এর আগে তিনি ঢাকা পুলিশ স্টাফ কলেজের রেক্টর ছিলেন।

পুলিশের ১২তম বিসিএস কর্মকর্তা গোলাম ফারুকের গ্রামের বাড়ি টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার ঘাটানদি গ্রামে। তার বাবার নাম মৃত খন্দকার হায়দার আলী। ছাত্রজীবনে গোলাম ফারুক উচ্চমাধ্যমিক পর্যন্ত গ্রামেই ছিলেন। সেখানে পড়াশোনা করেন ইব্রাহীম খাঁ সরকারি কলেজে। এরপর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং বেসরকারি একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

গোলাম ফারুক ২০২০ সালের ৯ নভেম্বর অতিরিক্ত আইজিপি পদে পদোন্নিত পান। এর আগে তিনি সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, রংপুর রেঞ্জের ডিআইজি, ডিএমপির অতিরিক্ত কমিশনার, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ছিলেন। এছাড়া ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ঝালকাঠি ও ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পুলিশে ভালো কাজের স্বীকৃতি স্বরপ দুইবার ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ এবং একবার ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ