• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:১৯ পূর্বাহ্ন

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে কোনো অবহেলা ছিল না

প্রতিবেদকের নাম / ৫ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২০ নভেম্বর, ২০২২

গাজীপুর প্রতিনিধি

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে দুই জঙ্গি সদস্য পালানোর ঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে কোনো অবহেলা ছিল না। কঠোর নিরাপত্তা বলয়েই কাশিমপুর কারাগার থেকে তাদের ঢাকায় নেওয়া হয়েছিল বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম। তারপরও পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

রোববার (২০ নভেম্বর) সন্ধ্যায় তিনি এ কথা বলেন। পুলিশ কমিশনার বলেন, গাজীপুরের কাশিমপুর কারাগার-২ থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে আসামিদের ঢাকায় কোর্ট পুলিশের কাছে হস্তান্তর করা হয়। কোর্ট পুলিশের হেফাজত থেকে আসামিরা পালিয়ে যায়। এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দায়িত্বে অবহেলার কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবুও বিস্তারিত ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ ও কারা সূত্র জানায়, রোববার সকাল সোয়া ৬টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ হতে আনসার উল্লাহ বাংলা টিমের ৭ সদস্যকে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালে ঢাকায় নিয়ে যাওয়া হয়। আদালত এলাকা থেকে আনসার উল্লাহ বাংলা টিম সদস্যদের মধ্যে মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত কয়েদী লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটেশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব (৩৪) এবং সুনামগঞ্জের মাধবপুর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কয়েদী মাইনুল হাসান শামীম (২৪) ঢাকা কোর্ট থেকে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে ঢাকার মোহাম্মদপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা ছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ