• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:৩১ অপরাহ্ন

৯ অতিরিক্ত ও সাত যুগ্মসচিবসহ প্রশাসনে রদবদল

প্রতিবেদকের নাম / ৩৭ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৭ জুন, ২০২২

আমার কাগজ প্রতিবেদক
জনপ্রশাসনে অতিরিক্ত সচিব পদমর্যাদার ৯ কর্মকর্তা ও সাত যুগ্মসচিবকে বদলি করা হয়েছে। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের (স্পারসো) চেয়ারম্যান হয়েছেন পর্যটন কর্পোরেশনের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. আব্দুস সামাদ।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. কামরুজ্জামানকে বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মোস্তফা কামালকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।
অন্যদিকে, প্যাটেন্ট, ডিজাইন ও ট্রেডমার্কস অধিদপ্তরের রেজিস্টার হয়েছেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব সৈয়দ মামুনুল আলমকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।
পৃথক প্রজ্ঞাপনে বিদ্যুৎ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব এ টি এম মোস্তফা কামালকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব অমল কৃষ্ণ মন্ডলকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, কৃষি মন্ত্রণালয়ের সংযুক্ত অতিরিক্ত সচিব হুমায়রা সুলতানাকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং পরিবেশ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. হুমায়ুন কবীরকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।
এছাড়া রাজউকের সদস্য (যুগ্মসচিব) কবির আল আসাদকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাব্যবস্থাপক মো. নজরুল ইসলাম সরকারকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত ফেরদৌসী আখতারকে যুগ্মপ্রধান হিসেবে পরিকল্পনা কমিশনে দায়িত্ব পালনের জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে সংযুক্ত, বাংলাদেশ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের পরিচালক (যুগ্মসচিব) নাজিয়া শিরিনকে কৃষি মন্ত্রণালয়ের যুগ্মসচিব, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিচালক নিখিল কুমার দাসকে যুগ্মপ্রধান হিসেবে পরিকল্পনা কমিশনে দায়িত্ব পালনের জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে সংযুক্ত করে বদলিপূর্বক নিয়োগ দেয়া হয়েছে।
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের ব্যবস্থাপক (যুগ্মসচিব) মোহাম্মদ হাসান আরিফকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের যুগ্মসচিব এবং তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্মসচিব মো. আনছার আলীকে বিসিআইসির পরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ