• বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন

৯৪ কোটি টাকা ক্ষতি, তবু দেশের স্বার্থে বিগব্যাশ খেলবেন না এই পেসার

স্পোর্টস ডেস্ক: / ৩৭ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩ জুলাই, ২০২২

এ মুহূর্তে শ্রীলংকা সফরে রয়েছে অস্ট্রেলিয়া। এটি শেষ করে জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবেন অসিরা।

অক্টোবরে ঘরের মাঠে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ ছাড়া জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ রয়েছে দলটির।

জাতীয় দলের এমন ব্যস্ত সূচিকে প্রাধান্য দিয়ে এবারও অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগব্যাশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলীয় তারকা পেসার মিচেল স্টার্ক।

এতে তার ক্ষতি হচ্ছে এক কোটি মার্কিন ডলার বা ৯৪ কোটি টাকা, তবু নিজের সিদ্ধান্তে অনড় এই অসি পেসার।

অর্থাৎ দীর্ঘ আট বছর ধরে বিগব্যাশে অনুপস্থিত থাকছেন স্টার্ক। সবশেষ ২০১৪-১৫ মৌসুমে সিডনি সিক্সার্সের হয়ে খেলেছিলেন তিনি। সেবার তার পারিশ্রমিক ছিল প্রায় এক কোটি ডলারের কাছাকাছি। সেই চুক্তি থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি।

বিগব্যাশে না খেলার সিদ্ধান্তের বিষয়ে সম্প্রতি শ্রীলংকায় এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে স্টার্ক বলেছেন, ‘আমি যখনই বিগব্যাশে খেলেছি, তখনই উপভোগ করেছি। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের প্রতি আমার দৃষ্টিভঙ্গিটা শেষ সাত বছরে বদলায়নি। আইপিএল হোক কিংবা বিগব্যাশ, সব কিছুর ওপর আমি সবসময় অস্ট্রেলিয়ার সূচিকেই প্রাধান্য দিয়েছি। নিজেকে ফিট রাখতে চেয়েছি, যেন সামর্থ্যের সবটুকু দিয়ে ভালো পারফর্ম করতে পারি। আর তাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে রেখেছি পেছনের সারিতে। আগামী ১৮ মাসের সূচিটা হাস্যকর। আমি সবসময়ই অস্ট্রেলিয়ান ক্রিকেটকেই সামনে রাখব, এর পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে। আমি ঘরে সময় কাটাতে এবং আমার স্ত্রীর সঙ্গে সময় কাটাতেও পছন্দ করি।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ