• শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন

৭ ঘণ্টা পর কিডনি হাসপাতালে ডায়ালাইসিস শুরু

আমার কাগজ ডেস্ক: / ৫৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

দীর্ঘ সাত ঘণ্টা বন্ধ থাকার পর কিডনি হাসপাতালে ডায়ালাইসিস সেবা দেওয়া পুনরায় শুরু হয়েছে।

বুধবার (২ ফেব্রুয়া‌রি) সকাল ৮টা থে‌কে হঠাৎ ক‌রে রাজধানীর জাতীয় কিডনি ইনস্টিটিউট এবং হাসপাতালে ডায়ালাইসিস সেবা বন্ধ করে দেওয়া হয়। নিয়‌মিত রোগীরা ডায়ালাই‌সিস সেবা নি‌তে গিয়ে বিপা‌কে প‌ড়েন।

এক পর্যা‌য়ে‌ দুপুর একটার পর রোগী এবং তা‌দের স্বজনরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। তাৎক্ষ‌ণিকভা‌বে ওই এলাকায় যানজট সৃষ্টি হয়।

হঠাৎ ডায়ালাইসিস সেন্টার বন্ধ প্রস‌ঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষ জা‌নি‌য়ে‌ছে, ২০১৫ সালের ২৭ জানুয়ারি থেকে স্বাস্থ্য অধিদপ্তর পরিচালিত পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) প্রকল্পের মাধ্যমে ‘সে‌ন্ডোর’ নামের ভারতীয় এক‌টি কোম্পানি রোগীদের ডায়ালাইসিস দিয়ে আসছে।

রোগী এবং স্বজন‌দের বি‌ক্ষোভ চলাকা‌লে বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর দুইটার দি‌কে হাসপাতালটির পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান বলেন, ‘আমাদের হাসপাতা‌লের কাছে ভারতীয় প্রতিষ্ঠান সে‌ন্ডো‌রের কিছু বিল বকেয়া আছে। সেই বিল পে‌তে দে‌রি হওয়ার কার‌ণে তারা রোগীদের জিম্মি করে ডায়ালাইসিস সেন্টার তালা দিয়ে চলে যায়।’

তিনি বলেন, ‘এ ব্যাপা‌রে বি‌ভিন্ন মাধ্য‌মে কথা হ‌য়ে‌ছে। আমি নি‌জে ভার‌তে সে‌ন্ডো‌রের রাজীব পি‌ন্ডির সঙ্গেও কথা ব‌লে‌ছি। তা‌দের পাওনা বিষ‌য়ে ব‌লে‌ছি, সেটা প্রসে‌সিং‌য়ে আছে, একটু সময় লাগ‌ছে। শিগগিরই তারা নিজেদের পাওনা পে‌য়ে যা‌বে। তারা আমা‌কে কথা দি‌য়ে‌ছে, দ্রুতই ডায়ালাইসি‌স সেবা চালু ক‌রে দে‌বে।’

সর্ব‌শেষ জানা গে‌ছে, সে‌ন্ডোর কিছু শ‌র্তের ওপর বেলা সা‌ড়ে তিনটার দি‌কে ডায়ালাইসিস সেন্টা‌রের তালা খু‌লে দি‌য়ে‌ছে। সকাল থে‌কে অপেক্ষমান রোগীরা সিরিয়াল অনুযায়ী ডায়ালাইসিস নেওয়া শুরু ক‌রে‌ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ