• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

৬৪ কোটি টাকা আত্মসাৎ করেন পি কে হালদারের দুই সহযোগী: র‌্যাব

আমার কাগজ ডেস্ক: / ১৮ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) দুই নারী সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার এই দুই জন ৬৪ কোটি টাকা আত্মসাৎ করেন বলে র‌্যাব জানিয়েছে।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে কারওয়ান বাজার র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অর্থ আত্মসাতের বিষয়টি স্বীকার করেছেন। তারা তাদের বাবা প্রতিষ্ঠানটির সাবেক পরিচালক খবির উদ্দিনের মাধ্যমে ঋণ গ্রহণ করেন। প্রায় দেড় যুগ ধরে কানাডায় অবস্থান করেন তারা। গ্রেপ্তারকৃত দুই বোনের মধ‌্যে শারমিন আহমেদ ৩১ কোটি টাকা ও তানিয়া আহমেদ ৩৩ কোটি টাকা ঋণ নিয়ে গ্রাহকের অর্থ আত্মসাত করেন। গত ২৮ জুলাই তারা বাংলাদেশে আসে এবং আজ পুনরায় গোপনে কানাডার উদ্দেশ্যে দেশ ত্যাগের পরিকল্পনা করেছিলেন। ধানমন্ডি ও শ্যামলী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: পি কে হালদারের ২ নারী সহযোগী গ্রেপ্তার

তিনি আরও জানান, পিপলস লিজিং অ‌্যান্ড ফাইন্যান্স কোম্পানির পরিচালক খবির উদ্দিন পি কে হালদার এর অন্যতম সহযোগী। তিনি প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠালগ্ন থেকে ২০১০ সাল পর্যন্ত প্রতিষ্ঠানটির পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। কর্মরত থাকাকালে নিজে প্রায় ২০০ কোটি টাকা পরিবারের বিভিন্ন সদস্যের নামে বেনামে ঋণ নিয়ে আত্মসাৎ করেন। পরবর্তীতে ২০১০ সালে বাংলাদেশ ব্যাংকের তদন্তে অর্থআত্মসাতের অভিযোগে এই পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ