• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

৬২ রানেই অলআউট কিউইরা, বড় লিড পেল ভারত

স্পোর্টস ডেস্ক: / ৩২ শেয়ার
প্রকাশিত : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

মুম্বাইয়ের ওয়াংখেড়েতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিন এবং মোহাম্মদ সিরাজদের বোলিংয়ে তোপে মাত্র ৬২ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ডের ইনিংস। এর আগে ব্যাট করতে নেমে মায়াঙ্ক আগারওয়ালের দেড়শ রানের ইনিংসের সুবাদে ৩২৫ রান তুলে ভারত। ফলে ২৬৩ রানের লিড পেয়েছে স্বাগতিকরা।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপুটে বোলিংয়ে দাঁড়াতেই পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যান। ক্ষণে ক্ষণে পড়তে থাকে একের পর এক উইকেট। নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে মাত্র ২৮.১ ওভার খেলতে পেরেছে কিউইরা। এই ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান করেন কাইল জেমিসন। এছাড়া ১০ রানে ফেরেন অধিনায়ক টম লাথাম।

আর বাকি নয়জন ব্যাটসম্যানের কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। ৮ রান করে করেন ড্যারি মিচেল ও টম বান্ডেল। এছাড়া ৭ রানে হ্যানরি নিকোলস, ৪ রানে ইয়াং, ১ রানে টেলর৪ রানে রাচিন এবং শূন্য রান করে আউট হয়েছেন সাউদি-সমারভিলে। আর শূন্যরানে অপরাজিত থাকেন এজাজ প্যাটেল।

এর আগে দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়াল এবং ঋদ্ধিমান সাহা। এদিন ব্যাট হাতে ৬ উইকেটে ১২৪ রান তুলতে পেরেছে স্বাগতিকরা।

সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আউট হওয়ার আগে করেছেন ১৫০ রান। আর ব্যাট হাতে অর্ধশতকের দেখা পেয়েছেন অক্ষর প্যাটেল। আউট হয়েছেন ৫২ রানে। এছাড়া ২৭ রানে সাহা, শূন্যরানে অশ্বিন, ১২ রানে জয়ন্ত যাদব এবং ৪ রানে আউট হন মোহাম্মদ সিরাজ। আর শূন্যরানে অপরাজিত থাকেন উমেশ যাদব।

নিউজিল্যান্ডের পক্ষে একাই দশটি উইকেট নেন দলীয় স্পিনার এজাজ প্যাটেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ