• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন

৫০ পেরিয়েও যেভাবে ফিট সালমানের সাবেক প্রেমিকা ভাগ্যশ্রী

বিনোদন ডেস্ক: / ৪২ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

বয়স যত বাড়তে থাকে ততই শরীরে বাসা বাঁধে নানারকম রোগ-ব্যাধি। প্রতিদিনই দীর্ঘ হয় ওষুধের তালিকা। তার উপর আজ পায়ে ব্যথা, কাল হজমের সমস্যা, পরশু অনিদ্রার সমস্যা- কিছু না কিছু তো লেগেই থাকে। বয়স ৫০ পেরিয়ে গেলেই যেন শরীরের যত্ন নিতে ভুলে যাই আমরা।

তবে বয়স বাড়লেও সুস্থ থাকা সম্ভব। নিয়মিত যোগাভ্যাস করলে শরীর ও মন দুই-ই ভালো থাকে। ভাবছেন, এ বয়সে যোগাভ্যাস কি আদৌ সম্ভব? শরীরচর্চা কিংবা ব্যায়াম শুরু করতে কোনো বয়সের চিন্তা না করলেও চলবে। বয়সের ছাপ শরীর ও মন থেকে মুছে ফেলতে যোগাসন ও প্রাণায়ামের জুড়ি নেই।

বয়স ৫০ পেরিয়েও বলিউডের যে কজন নায়িকা এখনও ফিট রয়েছেন তাদের মধ্যে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ খ্যাত ভাগ্যশ্রী অন্যতম। সালমান খানের সাবেক এই প্রেমিকা স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। ইনস্টাগ্রামে নিজের অনুগামীদের সঙ্গে স্বাস্থ্য সম্পর্কিত নানা উপদেশ শেয়ার করেন তিনি।

সম্প্রতি একটি ভিডিওতে দেখা গেছে ভাগ্যশ্রী শীর্ষাসন করছেন। এই বয়সেও অভিনেত্রীর পেশির জোর ও শরীরের নমনীয়তা দেখে মুগ্ধ তার অনুরাগীমহল। শুধু তাই নয়, ভিডিওর নীচে শীর্ষাসনের উপকারিতা জানাতেও ভোলেননি ৫৩ বছর বয়সী অভিনেত্রী।

ভাগ্যশ্রী জানিয়েছেন, এই আসন করলে মস্তিষ্কে রক্ত ও অক্সিজেন ভালো মাত্রায় পৌঁছায়। মস্তিষ্কের কর্মদক্ষতা বাড়ে। আমাদের স্মৃতিশক্তির উন্নতি ঘটাতেও এই আসন দারুণ উপকারী। মনোসংযোগ বাড়াতেও এই আসনটি করতে পারেন।

এছাড়া এই আসন করলে চুল পড়ার সমস্যা থেকেও মুক্তি পাওয়া সম্ভব। শীর্ষাসনের ফলে সারা শরীরে রক্ত সঞ্চালনের হার বাড়ে। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতেও এই আসনের জুড়ি মেলা ভার।

বলিউড নায়িকা আরও জানিয়েছেন, প্রশিক্ষকের নজরদারি ছাড়া এই আসন করা উচিত নয়। উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগছেন এমন রোগীদেরও এই আসনটি করা ক্ষেত্রে সতর্ক থাকতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ