• বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১২:১৬ অপরাহ্ন

৪২ দিনে শতকোটি ছাড়াল পদ্মা সেতুর টোল আদায়

আমার কাগজ ডেস্ক: / ১৬ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৭ আগস্ট, ২০২২

পদ্মা সেতুতে টোল আদায় ছাড়াল ১০০ কোটি টাকা। যান চলাচল শুরুর ৪২ দিনে সেতু দিয়ে পাড়ি দিয়েছে নয় লাখ তিন হাজার ৮৪০টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ১০১ কোটি নয় লাখ ১৪ হাজার ৪০০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে প্রথম ২০ দিনে সেতুতে টোল আদায় ছাড়িয়েছিল অর্ধশত কোটি টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৬ জুন থেকে গতকাল ৬ আগস্ট পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে সেতু পাড়ি দিয়েছে পাঁচ লাখ ২৪ হাজার ৫৩৮টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ৫০ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৮৫০ টাকা।

অপর দিকে, জাজিরা টোল প্লাজা হয়ে পাড়ি দিয়েছে তিন লাখ ৭৯ হাজার ৩০২টি যানবাহন। এতে আদায় হয়েছে ৫০ কোটি ৩৬ লাখ ২০ হাজার ৫৫০ হাজার টাকা।

পদ্মা সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন বলেন, ‘এরই মধ্যে শতকোটি টাকা টোল আদা হয়েছে গতকাল দিনগত রাত ১২টা পর্যন্ত। তবে, আমরা আরও কাজ করছি স্বচ্ছন্দে এবং অল্প সময়ে বিনা বাধায় টোল আদায় করা হবে। এ ট্র্যাক বসানো হলে অতি দ্রুত না থেমে এবং কার্ডের মাধ্যমে টোল আদায় করা হবে। ডিসেম্বরের নাগাদ এ কার্যক্রম শুরু হবে বলে আমরা আশাবাদী।’

গত ২৫ জুন বহুলপ্রত্যাশিত পদ্মা সেতুর উদ্‌বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৬ জুলাই ভোর থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত হয় সেতু। তবে, সেতুতে বিশৃঙ্খলা এড়াতে বন্ধ রয়েছে মোটরসাইকেলের চলাচল। এদিকে, সেতুর সড়ক পথের পর বর্তমানে রেলপথ নির্মাণের কাজ চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ