• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

৪০ লাখ টাকার সেতুটিতে নেই সংযোগ সড়ক

আমার কাগজ প্রতিবেদকঃ / ৩১ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

সংযোগ সড়ক না থাকায় কোনো কাজেই আসছে না ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ৪০ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি সেতু। ফলে সেতুর ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা; পায়ে হেঁটেও মানুষ যাতায়াত করে না। ইতোমধ্যে কয়েক বছর অতিবাহিত হলেও সংযোগ সড়কের কোনো ব্যবস্থা নেই।

দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় উপজেলার বড় পলাশবাড়ি ইউনিয়নে গড়িয়ালি গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন একটি খালের ওপর অপরিকল্পিতভাবে সেতুটি নির্মাণ করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি ইউনিয়নের গড়িয়ালী ও জিয়াবাড়ি গ্রামের মানুষের সম্পর্ক অটুট রাখতে ২০১৬-২০১৭ অর্থ বছরে এটি নির্মাণ করা হয়। সাবেক উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম সেতুটির বরাদ্দ দিয়ে তার নির্বাচনী ওয়াদা রক্ষা করেছিলেন।

চোচপাড়া গ্রামের দিপেন, হারুন অর রশিদসহ একাধিক ব্যক্তি ও পথচারী জানান, সেতুটির পশ্চিম পাশের গড়িয়ালী, মালদাইয়াপাড়া, বেউরঝাড়ি চোচপাড়া এলাকার লোকজনকে বর্তমানে পূর্বপাশে বালিয়াহাট এবং কুশলডাঙ্গী হাটে যেতে এক ঘন্টা সময় লাগে। কিন্তু সড়কটি চালু হলে মাত্র ২০ মিনিটে সহজে হাটবাজারে চলাচল করতে পারত এসব এলাকার মানুষ।

৪ নম্বর বড় পলাশবাড়ি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার ওয়াসিম আলী বলেন, সেতুটি নির্মাণের পর ২০১৭ সালে কাবিখার আওতায় রাস্তায় মাটি ভরাট করা হয়। কিন্তু সেতুর পূর্ব পাশের জমির মালিকরা রাস্তাটি বার বার কেটে ফেলায় রাস্তাটি সংকীর্ণ হয়ে পড়ায় সাধারণ মানুষ চলাচল করতে পারছে না।

এদিকে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, সংযোগ সড়কহীন সেতুটির বিষয়ে অবগত হয়েছি। এটি আমার যোগদানের আগেই নির্মিত হয়েছে। আমি খোঁজখবর নিয়ে সেতুটি যেন চলাচলের উপযোগী করা যায় সে বিষয়ে ব্যবস্থা নেব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: