• শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

২ বছর পর সাকিব ফিরলেন সেরা দশে

স্পোর্টস ডেস্ক: / ১১ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

আইসিসির টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। বোলিং বিভাগে ৩ ধাপ এগিয়ে সেরা দশে উঠে এসেছেন তিনি। আইসিসির টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই বছর পর সেরা দশে জায়গা করে নিলেন সাকিব। অবশ্য মাঝে নিষেধাজ্ঞার কারণে এক বছর মাঠের বাইরে ছিলেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।

র‍্যাঙ্কিংয়ে বাজিমাত করেছেন শেখ মেহেদী হাসানও। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ শুরুর আগে ৯১ নম্বর ছিলেন তিনি। সেখান থেকে উঠে এসেছেন ২৪ নম্বরে।

গত এক সপ্তাহে হওয়া আন্তর্জাতিক ম্যাচগুলোর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আজ (বুধবার) এক বিজ্ঞপ্তির মাধ্যমে র‍্যাঙ্কিং জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১ সেপ্টেম্বর শুরু হয় বাংলাদেশের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এখন পর্যন্ত মাঠে গড়িয়েছে ৩টি ম্যাচ। যেখানে টাইগারদের হয়ে সাকিব ও মেহেদী এই দুজনেই কিউইদের বিপক্ষে প্রথম ৩ ম্যাচে ৪টি করে উইকেট নিয়েছেন। এতে সিরিজ শেষের আগেই পুরস্কৃত হলেন দুজন।

বোলিং র‍্যাঙ্কিংয়ে সাকিব ছিলেন ১২ নম্বরে। সেখান থেকে উঠে সাকিবের বর্তমান অবস্থান ৯ নম্বরে। বড় লাফে ৯১ নম্বর থেকে ২৪ নম্বরে উঠে এসেছেন অফ স্পিনার শেখ মেহেদী। র‍্যাঙ্কিংয়ে আগেই মতোই ১০ নম্বরে অবস্থা বাংলাদেশ দলের পেসার মুস্তাফিজুর রহমানের। এদিকে ৫ রেটিং পয়েন্ট বেড়েছে অলরাউন্ডারদের ক্যাটাগরিতে শীর্ষে থাকা সাকিব আল হাসানের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: