• রবিবার, ২৯ মে ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১০৯০৬

আমার কাগজ ডেস্ক: / ৩০ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু কিছুটা কমলেও শনাক্তের সংখ্যা বেড়েছে। ভাইরাসটিতে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১০ হাজার ৯০৬ জন।

রবিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ২২৩ জনের। আর মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৮৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১.২৯ শতাংশ। গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৮২ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন।

মারা যাওয়া ১৪ জনের মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী। তারা সবাই মারা গেছেন হাসপাতালে। এর মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব পাঁচজন, সত্তরঊর্ধ্ব একজন ও আশিঊর্ধ্ব দুজন।

বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগের দুজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগে দুজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের দুজন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

গত জুলাই-আগস্ট মাসে দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত চরম আকার ধারণ করে। গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন। তবে সেপ্টেম্বর থেকে তা কমতে শুরু করে। ডিসেম্বরের শুরু পর্যন্ত সেই ধারা অব্যাহত ছিল।

ডিসেম্বরের মাঝামাঝি থেকে অব্যাহতভাবে বাড়ছে সংক্রমণ। অতি সংক্রামক ধরন ওমিক্রনও ইতিমধ্যে দেশে শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের বেশির ভাগ ওমিক্রনে আক্রান্ত বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ