• বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:০৪ পূর্বাহ্ন

২০ সেনাসদস্যকে প্রশংসনীয় কাজের প্রশংসাপত্র দিলেন সেনাপ্রধান

আমার কাগজ ডেস্ক: / ১৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ আজ মঙ্গলবার (২৩ আগস্ট) ঢাকা সেনানিবাসস্থ মাল্টিপারপাস কমপ্লেক্সে ২০ জন সেনাসদস্যকে প্রশংসনীয় কাজের স্বীকৃতিস্বরূপ প্রশংসাপত্র প্রদান করেন এবং একই সাথে তাদের ইনসিগনিয়া পরিয়ে দেন। তাদের মধ্যে দুজন আভিযানিক সফলতার জন্য পুরস্কৃত হয়েছেন।

এছাড়া ২০২১-২০২২ অর্থবছরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের জন্য পুরস্কারপ্রাপ্ত ১১ জন সেনাসদস্য ও সেনাবাহিনীতে কর্মরত অসামরিক ব্যক্তিবর্গকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সরকার কর্তৃক বাস্তবায়িত শুদ্ধাচার চর্চাকে উৎসাহিত করার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীতে এ বছর সর্বমোট ২৫৭ জন জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কারপ্রাপ্ত হয়। বাংলাদেশ সেনাবাহিনীতে প্রথমবারের মতো আনুষ্ঠানিকতার মাধ্যমে সেনাবাহিনী প্রধানের প্রশংসাপত্র ও ইনসিগনিয়া এবং জাতীয় শুদ্ধাচার কৌশল পুরস্কার প্রদান করা হয়। এ সময় সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পদবীর অফিসার, জেসিও ও সৈনিকরা উপস্থিত ছিলেন।

এ সময় সেনাবাহিনী প্রধান অসামান্য কর্মদক্ষতার স্বীকৃতিপ্রাপ্ত সেনাসদস্যদের অত্যন্ত উঁচু মনোবল, কর্মস্পৃহা, দেশপ্রেম এবং দায়িত্বের প্রতি অবিচল আস্থার জন্য ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, তাদের এই স্পৃহা সকলের জন্য পাথেয়। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সকল সদস্যদের এই ধরনের অনুকরণীয় কাজের জন্য নির্দেশনা প্রদান করেন।

একইদিনে সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ মিরপুর ডিওএইচএস এ নবনির্মিত কালচারাল সেন্টার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, ডিওএইচএস পরিষদের সদস্যবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

মিরপুর ডিওএইচএস কালচারাল সেন্টারটিতে ব্যাংক, কনভেনশন হল, উন্নত চিকিৎসা সুবিধা, করপোরেট অফিস, জিমনেশিয়াম, সেলুন, পার্লার, ক্যাফে, ই-গেমিং জোনসহ সম্ভাব্য সকল আধুনিক নাগরিক সুবিধার ব্যবস্থা করা হয়েছে, যা এই এলাকায় বসবাসরত জনগণের জীবনযাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখবে বলে সেনাবাহিনী প্রধান আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ