• রবিবার, ২২ মে ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন

১০ জনের নাম চূড়ান্ত করল সার্চ কমিটি

আমার কাগজ ডেস্ক: / ৩৩ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতির করে দেওয়া সার্চ কমিটি ১০ জনের নাম চূড়ান্ত করেছে। ৩২২ জনের নামের তালিকা থেকে ছেঁটে ১০ জনের নাম চূড়ান্ত করে এই কমিটি।

এবার নামগুলো রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে জমা দেবে সার্চ কমিটি। রাষ্ট্রপতি এর আলোকে পাঁচজনকে দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করবেন। যার মধ্যে একজন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং বাকি চারজন হবেন নির্বাচন কমিশনার। এই কমিশনের অধীনে ‍অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচন।

সোমবার সন্ধ্যায় সার্চ কমিটির বৈঠকে ১০ জনের নাম চূড়ান্ত হয়। বিকাল পাঁচটার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শুরু হওয়া এই বৈঠক শেষ হয় সাড়ে ছয়টার দিকে।

সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক উপস্থিত আছেন।

গতকাল শনিবার (১৯ ফেব্রুয়ারি) কমিটির পঞ্চম বৈঠক হয়। ওই বৈঠকে সার্চ কমিটির জন্য প্রস্তাব করা ৩২২ জনের নামের তালিকা থেকে ২০ জনকে বাছাই করা হয়। সেই ২০ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে আজ ১০ জনকে বাছাই করল সার্চ কমিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ