• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:১৮ পূর্বাহ্ন

হাসপাতাল থেকে ক্লিনিকে রোগী না পাঠাতে স্বাস্থ্য সচিবের অনুরোধ

প্রতিবেদকের নাম / ৪৭ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৩১ জুলাই, ২০২২

বরিশাল ব্যুরো

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেছেন, শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল থেকে বেসরকারি ক্লিনিকে রোগী না পাঠাতে চিকিৎসকদের অনুরোধ করা হয়েছে এবং এটা বন্ধ করতে হবে। চিকিৎসকরা অন্য ৫ জনের থেকে আর্থিকভাবে স্বাবলম্বী। আমি বলেছি আপনারা হাসপাতাল থেকে কোনো রোগী ক্লিনিকে পাঠাবেন না। যদি সার্ভিস না থাকে তাহলে আপনি বলতে পারেন ঢাকায় হাসপাতালে যেতে। এটা বন্ধ করতে বলা হয়েছে, আশা করি তারা করবেন। যদি অনুরোধ না শোনেন তাহলে তো আমাদের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

রোববার দুপুরে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসক ও নার্স সংকটের বিষয়ে সচিব বলেন, আমাদের কোনো জনবল সংকট নেই। স্বাস্থ্য সেবা তো আমরা এখন ওয়ার্ড পর্যায়ে পর্যন্ত দিচ্ছি। আমরা প্রচুর জনবলও নিয়েছি। এখন সমস্যা হচ্ছে ডাক্তাররা বড় শহরমুখী। ঢাকার মতো শহরে তারা থাকতে চায়। এটা ইক্যুয়াল করার চেষ্টা চলছে।

সচিব বলেন, বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের যন্ত্রাংশ নষ্ট থাকার কারণে রোগীদের হাসপাতালের সামনের ডায়াগনস্টিক সেন্টারে যেতে হচ্ছে। কিছু টেস্টের যন্ত্র রয়েছে ডেট ওভার, আবার কিছু রয়েছে মেরামত করতে হবে। সেগুলো দ্রুত ঠিক করা হবে।

তিনি আরও বলেন, এ হাসপাতালের আকার অনেক বড়। তাই সমস্যাও বেশি। প্রথমে প্রাথমিক সমস্যাগুলোর উৎস খুঁজে তার সমাধান করা প্রয়োজন। হাসপাতাল বড় করা কোনো সমাধান না।

এর আগে তিনি শেরেবাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হুমায়ুন শাহীন খান, শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম, বরিশাল সিভিল সার্জন ডা. মারিয়া হাসানসহ স্বাস্থ্য ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ