• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:২২ পূর্বাহ্ন

স্পেন ও যুক্তরাজ্য সফরে সেনাপ্রধান

আমার কাগজ ডেস্ক: / ৮ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৩ জুলাই, ২০২২

সরকারি সফরে স্পেন ও যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। শনিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্পেনের উদ্দেশ্যে যাত্রা করেন তিনি।

শনিবার বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আইএসপিআর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, স্পেনে ২৪ জুলাই থেকে ২৬ জুলাই তিনি থাকবেন। সফরকালে সেনাপ্রধান বাংলাদেশ সেনাবাহিনীর জন্য সম্প্রতি কেনা দ্বিতীয় Airbus CASA C295W বিমানের হস্তান্তরের চূড়ান্ত প্রস্ততিমূলক কার্যক্রম এবং এয়ারক্রুদের প্রশিক্ষণ পর্যবেক্ষণের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স অ্যান্ড স্পেস কারখানা পরিদর্শন করবেন।

এছাড়া জেনারেল শফিউদ্দিন আহমেদ এই সফরে সেনাবাহিনীর পদাতিক বাহিনীর জন্য ট্যাঙ্ক বিধ্বংসী অস্ত্রের ALCOTAN উপযুক্ততা পর্যালোচনার লক্ষ্যে ইন্সটালাজা নামক প্রতিষ্ঠানও পরিদর্শন করবেন। তাছাড়া স্পেনের সেনাবাহিনী প্রধান জেনারেল আমাদর ফার্নান্দো ইনসেনাত ওয়াই বিরিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

এদিকে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে ২৮ জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিত ২২তম কমনওয়েলথ গেমসের (বার্মিংহাম-২০২২ নামে পরিচিত) উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাজ্যে যাবেন। দেশটিতে তিনি ২৮ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত অবস্থান করবেন।

আগামী ১ আগস্ট সেনাপ্রধান দেশের উদ্দেশ্যে রওনা করে পরের দিন ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

কমনওয়েলথ গেমসে বাংলাদেশের ৫০ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল বিভিন্ন প্রতিযোগিতা ও অফিশিয়াল হিসেবে অংশগ্রহণ করবে। সেনাবাহিনী প্রধান বিভিন্ন ইভেন্টে উপস্থিত থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের উৎসাহ দেবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ