• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২:৫১ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে নদীর উপর ড্রেজারের পাইপ, নৌ চলাচল বন্ধ

প্রতিবেদকের নাম / ৪৫ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২

সোনারগাঁ প্রতিনিধি:
সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার সাহাপুর-ভাটিবন্দর সেতুর পাশে মারীখালি নদীতে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে উল্লেখ করা হয়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের সাহাপুর এলাকায় মারীখালি নদীতে ভাটিবন্দর সেতুর পাশে ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচলের পথ বন্ধ করে দিচ্ছে স্থানীয় ছগির হোসেন, নুর হোসেন ও তপনসহ অসাধু কিছু ব্যক্তি। নদীর উপর ড্রেজারের পাইপ বসানোর কারণে গত কয়েকদিন ধরে এ নদী পথে যাতায়াতরত সকল প্রকার পন্যবাহী ট্রলার, বালুবাহী বাল্কহেডসহ সকল নৌযান বন্ধ রয়েছে। পাইপের কারণে অনেক নৌযান মারীখালী নদী দিয়ে চলাচল করতে না পেরে পূনরায় ফিরে অন্য পথে যাচ্ছে। এতে তেল খরচের পাশাপাশি সময়ও অপচয় হচ্ছে। আবার স্থানীয় লোকজন ট্রলারে করে ইট, পাথর ও অন্যান্য মালামাল পরিবহন করতে পারছেনা। স্থানীয় লোকজনের দাবি ড্রেজারের পাইপটি উচ্ছেদ করে নৌ যান চলাচল স্বাভাবিক করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

বৈদ্যের বাজার ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল আহাম্মেদ প্রধান জানান, অপরিকল্পত ভাবে ড্রেজারের পাইপ বসানোর কারণে নদীতে যেমন নৌযান চলাচল করতে পারেছেনা তেমনি ব্রিজের সামনে পাইপ বসানোর কারণে প্রতি নিয়ত ঘটছে ছোটখাটো দূর্ঘটনা।

ভাটিবন্দর এলাকার সালাউদ্দিন জানান, নদীর উপর পাইপ বসানের কারণে ট্রলার আসতে পারছেনা, ফলে আমার বাড়ীর কাজ করার জন্য নির্মান সামগ্রী আনতে পারছিনা। দ্রুত ড্রেজারের পাইপ সরানোর দাবি জানান তিনি।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহী জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। নদীর উপর ড্রেজারের পাইপ বসিয়ে নৌ চলাচলে বিঘ্ন সৃষ্টিকারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ