• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন

সোনারগাঁওয়ে দখল ঠেকাতে প্রধানমন্ত্রীর নামে জমি লিখে দিতে চান এক সেনা সদস্য

প্রতিবেদকের নাম / ২৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

সোনারগাঁ প্রতিনিধি
এলাকার প্রভাবশালী ও ভূমিদস্যুদের অত্যাচার থেকে রেহাই পেতে নিজের পৈত্রিক সম্পত্তির কিছু অংশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে লিখে দিতে চান রুহুল ইসলাম নামের এক সেনা সদস্য। নারায়ণগঞ্জে সোনারগাঁ উপজেলার সুখেরটেক গ্রামের বাসিন্দা তিনি।
জমি জমার বিরোধকে কেন্দ্র করে দুষ্কৃতিকারীরা তার ছোট ভাই রুহুল জামিলকে অপহরনের পর হত্যা করে বলেও অভিযোগ করেন তিনি। এছাড়াও তার বড় ভাই এডভোকেট রুহুল আমিনও জায়গা জমির বিরোধে মানসিক যন্ত্রনায় অতিষ্ঠ হয়ে মারা যান।
গত রোববার সুখেরটেক গ্রামে ২০১৫ সালে খুন হওয়া রুহুল জামিলের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠানে এর বিচার চান রুহুলের পরিবার ও এলাকাবাসি।
অনুষ্ঠানে একাধিক গ্রামবাসী অভিযোগ করেন, সোনারগাঁ থানার কাঁচপুর ইউনিয়নের সুখেরটেক মৌজায় বহু মানুষের কয়েক একর জমি অন্যায় ও জোরপূর্বক ভাবে দখল করে ইডেন হাউজিং নামে একটি প্রতিষ্ঠান। অন্যের জমিতে জোরপূর্বক বালু ভরাট করে কমদামে বিক্রি করতে ভয়ভীতি দেখায়। অন্যথায় নানাভাবে হয়রানি করে। এমনকি সেনা সদস্য ল্যান্স কর্পোরাল রুহুল ইসলাম (পরিচিতি নং ১৪৪১৫৪২) এর পৈত্রিকি ভিটা ২২ শতাংশ জমিও বালু ভরাট করে দখলের অভিযোগ করেন কথিত ইডেন হাউজিংয়ের বিরুদ্ধে।
গত রোববার প্রকল্প এলাকায় গিয়ে ইডেন হাউজিং এর কাউকে পাওয়া যায়নি। তবে, সেনা সদস্য রুহুল ইসলাম দাবি করেন, ভূমি দস্যুদের সাথে পরাস্থ হয়ে নয় বরং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতি অগাধ ভালোবাসা থেকেই তিনি ২ (দুই) শতাংশ জমিসহ একটি ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে লিখে দেয়ার ঘোষণা দেন। শুধু তাই নয় ভূমিহীন অন্তত ৪ টি পরিবারকেও ঘর করে দেবেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ