• বুধবার, ২৫ মে ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

সোনারগাঁয়ে সয়াবিন তেল কারখানায় অভিযান

প্রতিবেদকের নাম / ২৯ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১৬ মার্চ, ২০২২

সোনারগাঁয় প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি সয়াবিন তেল কারখানায় তদারকি কার্যক্রম পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৬ মার্চ) দুপুর থেকে সোনারগাঁয়ের মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ফ্রেশ সয়াবিন মিলে এ তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা পরিচালক মঞ্জুর মোহাম্মাদ শাহরিয়ারের নেতৃত্বে এসময় কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের জব্বার মণ্ডল এবং সোনারগাঁ থানা পুলিশের একটি টিম আরও উপস্থিত ছিল।

মো. সেলিমুজ্জামান বলেন, বাজারে তারা ঠিকমতো তেল সরবরাহ করছে কি না, মূল্য বৃদ্ধি করেছে কি না এবং তারা তেল মজুত করেছে কি না সেটি দেখতে এ তদারকি কার্যক্রম চালানো হয়। অভিযানকালে সয়াবিন তেলের মজুত ও সরবরাহ স্বাভাবিক আছে দেখা গেছে। কোনো জরিমানা করা হয়নি।

তিনি বলেন, পাইকারি বাজার থেকে বারবার অভিযোগ করা হচ্ছে মিল গেট থেকে সরবরাহ কমিয়ে দেওয়া হয়েছে। যে কারণে বাজারে তেলের সংকট হচ্ছে। কিন্তু মিলে এসে সেটি পাওয়া যায়নি। আসলে দাম কারা বাড়াচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে। দামের কারসাজি হচ্ছে কি না সে বিষয়টিও লক্ষ্য রাখা হচ্ছে। এভাবে পর্যায়ক্রমে সব কারখানা পরিদর্শন করা হবে।

সবশেষ তিনি ভোক্তাদের উদ্দেশ্যে বলেন, যে দোকানে সরকার নির্ধারিত দামের তুলনায় সয়াবিন তেলের দাম বেশি নেবে সে দোকানের মানি রিসিট নিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে জানাবেন। তাদেরকে জানালে তারা ওই দোকানে অভিযান চালিয়ে জরিমানা করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ