• শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাপ্রধান

আমার কাগজ প্রতিবেদক / ২৯ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

 

বাংলাদেশ সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযান-২০২১ এর শুভ উদ্বোধন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ গাছ রোপণ করা হবে।

বৃহস্পতিবার সেনাবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শহীদ মোস্তফা কামাল লাইন এলাকায় একটি সৌন্দর্য্যবর্ধক ক্যাসিয়া জাভানিকা গাছের চারা রোপণের মাধ্যমে ঢাকা সেনানিবাসসহ দেশের সকল সেনানিবাস, ডিওএইচএস ও জলসিঁড়ি প্রকল্পে ভিডিও টেলি কনফারেন্সের (ভিটিসি) মাধ্যমে একযোগে এই কর্মসূচির উদ্বোধন করেন।

এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘মুজিব বর্ষে বৃক্ষরোপণ সোনার বাংলার স্বপ্ন বপন।’

বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, এবারের বৃক্ষরোপণ অভিযানে ফলজ, বনজ ও ওষুধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্য্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে। সকল সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সকল প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রেঞ্জ, সকল ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এই বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে, যা ১৫ আগস্ট পর্যন্ত চলবে।

এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় দুই লাখ গাছ রোপন করা হবে। দেশের বনজসম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীর মাহেন্দ্রক্ষণকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে বৃক্ষরোপণে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্দেশ্য বলে জানায় আইএসপিআর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
%d bloggers like this: