• শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন

সেনাপ্রধানের সঙ্গে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

আমার কাগজ ডেস্ক: / ৫১ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২

দক্ষিণ সুদানের পররাষ্ট্র এবং আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রণালয়ের উপমন্ত্রী দেং দাউ দেং মালেকের নেতৃত্বে সাত সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি ঢাকায় এসেছে। গতকাল ছয় দিনের রাষ্ট্রীয় সফরে আসা দলটি আজ মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পরবর্তী সময়ে সেনাসদর হেলমেট কনফারেন্স রুমে সব প্রিন্সিপাল স্টাফ অফিসারদের উপস্থিতিতে সেনাবাহিনী প্রধান তার স্বাগত বক্তব্য দেন। এরপর দক্ষিণ সুদানের প্রতিনিধি দলকে বাংলাদেশ সেনাবাহিনীর ওপরে ব্রিফিং করা হয়। আলোচনায় দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক ও ভবিষ্যৎ সহযোগিতার ক্ষেত্রসমূহের ওপর আলোকপাত করা হয়।

দক্ষিণ সুদানের প্রতিনিধি দল বিশ্ব শান্তিরক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং দক্ষিণ সুদানে নিয়োজিত বাংলাদেশ কন্টিনজেন্টসমূহের স্বতঃস্ফূর্ত কর্মকাণ্ড ও সেদেশের বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে বিশেষ অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে উল্লেখ করেন।

একই সঙ্গে বাংলাদেশের স্বাধীনতা অর্জন এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকাকে প্রশংসার পাশাপাশি তা থেকে শিক্ষা নিয়ে নিজের দেশে কাজে লাগানোর আশাবাদ ব্যক্ত করেন। এই সাক্ষাতের মধ্য দিয়ে দক্ষিণ সুদান এবং বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা যায়।

সন্ধ্যায় সেনাবাহিনী প্রধানের আমন্ত্রণে দক্ষিণ সুদানের প্রতিনিধি দলটি তাদের সম্মানে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজে অংশগ্রহণ করেন। যেখানে বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ