• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন

সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন সেনাপ্রধান

আমার কাগজ ডেস্ক: / ২৭ শেয়ার
প্রকাশিত : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

সুইজারল্যান্ড সফর শেষে মঙ্গলবার দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (১২ অক্টোবর) সকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

দেশটি সফরকালে সেনাপ্রধান ৫ অক্টোবর সুইজারল্যান্ডের বিমান বিধ্বংসী অস্ত্র প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘রাইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি এজি’ এর প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় এবং কোম্পানি পরিদর্শন করেন।

এ সময় প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে চলমান বর্তমান প্রকল্পসমূহ এবং উৎপাদিত সরঞ্জাম সম্পর্কে সেনাপ্রধানকে প্রয়োজনীয় ব্রিফিং করেন।

এরপর জেনারেল শফিউদ্দিন আহমেদ কোম্পানির উৎপাদন প্ল্যান্টে বাংলাদেশ সেনাবাহিনীর জন্য প্রস্তুতকৃত ওরলিকন টুইন গান জিডিএফ-০০৯ পরিদর্শন করেন।

৬ অক্টোবর রাইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানি এজি লাইভ ফায়ারিংয়ের আয়োজন করে। এ সময় সেনাপ্রধান ওরলিকন টুইন গান জিডিএফ-০০৯ ফায়ারিং এবং গোলাবারুদের কার্যকারিতা পর্যবেক্ষণ করেন।

এছাড়া তিনি সুইজারল্যান্ড আর্মড ফোর্সেসের আন্তর্জাতিক প্রতিরক্ষা সম্পর্ক বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এম. ম্যাডেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে বাংলাদেশ ও সুইজারল্যান্ড সেনাবাহিনীর মধ্যে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করেন সেনাপ্রধান। পরে সুইস এয়ার ফোর্স ও এয়ার ডিফেন্স জাদুঘর পরিদর্শন করেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

এছাড়াও সেনাপ্রধান ৭ অক্টোবর রাইনমেটাল কোম্পানির অ্যামোনিশন প্রোডাকশন লাইন পরিদর্শন এবং প্রস্তুত প্রণালী পর্যবেক্ষণ করেন। সেনাপ্রধানের এই সফরের মধ্য দিয়ে সুইজারল্যান্ড ও বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ