• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

সিরিয়ার বিমানবন্দরে ইসরাইলি হামলার তীব্র নিন্দা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক: / ৩১ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১১ জুন, ২০২২

সিরিয়ার রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলার তীব্র নিন্দা জানিয়েছে রাশিয়া।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এক বিবৃতিতে বলেছেন, সিরিয়ার ভূমিতে অব্যাহত বোমাবর্ষণ সব আন্তর্জাতিক আইনের পরিপন্থী এবং তা মস্কোর কাছে গ্রহণযোগ্য নয়। খবর ইরান প্রেসের।

শুক্রবার ভোরে অধিকৃত গোলান মালভূমি থেকে সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণ অঞ্চল লক্ষ্য করে ইসরাইল কয়েকটি ক্ষেপণাস্ত্র ছোড়ে। দামেস্কের এই অংশে সিরিয়ার প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর অবস্থিত। সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা অবশ্য এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করতে সক্ষম হয়।

এ হামলায় বিমানবন্দরের রানওয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সিরিয়ার এক সামরিক কর্মকর্তা জানান, হামলায় এক বেসামরিক নাগরিকের আহত হয়েছেন।

সিরিয়ার প্রতিরক্ষাবাহিনী জানায়, আকাশেই ইসরাইলের বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে। ওই হামলার পর দামেস্ক বিমানবন্দর থেকে সব ধরনের ফ্লাইট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে সিরিয়া।

মারিয়া জাখারোভা বিবৃতিতে আরও বলেন, আমরা সিরিয়ার বেসামরিক অবকাঠামোর এই অতিগুরুত্বপূর্ণ অংশে ইসরাইলের উসকানিমূলক হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

ইসরাইল বিগত কয়েক বছরে দামেস্কসহ সিরিয়ার বিভিন্ন অঞ্চলে বহুবার বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

সিরিয়ার আকাশ প্রতিরক্ষাব্যবস্থা এসব হামলার বেশিরভাগই প্রতিহত করেছে। সিরিয়া বহুবার জাতিসংঘকে চিঠি দিয়ে এ ধরনের আগ্রাসী হামলা বন্ধ করতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানালেও জাতিসংঘ এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ