• বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:০০ পূর্বাহ্ন

সালাম মুর্শেদীর সেই বাড়ির নথি হাইকোর্টে দাখিলের নির্দেশ

আমার কাগজ ডেস্ক: / ১৩ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

সংসদ সদস্য ও সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা রাজধানীর গুলশানের বাড়ি সম্পর্কিত নথি আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এবং আব্দুস সালাম মুর্শেদীকে ১০ দিনের মধ্যে হলফনামা আকারে সেসব নথি দাখিল করতে বলেছেন আদালত।

বাড়িটি দখলের অভিযোগ তদন্তের নির্দেশনা চেয়ে এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

এ ছাড়া পরিত্যক্ত সম্পত্তির ‘খ’ তালিকাভুক্ত বাড়িটি ‘বেআইনিভাবে’ দখল করার অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে বিবাদীদের ব্যর্থতা ও নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তাও জানতে চেয়ে রুল দিয়েছেন আদালত।

গৃহায়ণ ও গণপূর্ত সচিব, রাজউক চেয়ারম্যান, দুদক চেয়ারম্যান, ঢাকার জেলা প্রশাসক ও আব্দুস সালাম মুর্শেদীকে আগামী ১০ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। বিষয়টি ১৩ নভেম্বর পরবর্তী আদেশের জন্য রেখেছেন আদালত।

সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন গত রোববার হাইকোর্টে এই রিট আবেদন করেন। মঙ্গলবার তিনিই আবেদনের পক্ষে শুনানি করেন।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ