• বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৫২ অপরাহ্ন

সাবেক সিইসি ও কমিশনারদের সঙ্গে সংলাপে বসছে ইসি

আমার কাগজ ডেস্ক: / ২০ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

আগামী সংসদ নির্বাচন সামনে রেখে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও নির্বাচন কমিশনারদের সঙ্গে সংলাপে বসবে বর্তমান নির্বাচন কমিশন (ইসি)। ১২ জুন তাদের সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হবে। এর আগে ৯ জুন নির্বাচন পর্যবেক্ষকদের সঙ্গেও সংলাপ করবে কমিশন। ইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব পরিচালক (গণসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, আগের সংলাপের ধারাবাহিকতায় সাবেক নির্বাচন কমিশনারদের সঙ্গে বসার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। শিগগিরই এ সংলাপের আমন্ত্রণপত্র পাঠানো হবে।

জানা যায়, সাবেক সিইসি ও নির্বাচন কমিশনারদের মধ্যে যারা বেঁচে আছেন, তাদের সবাইকে সংলাপে আমন্ত্রণ জানানো হবে। তাদের সঙ্গে নির্বাচন কমিশনের সাবেক সচিব ও কর্মকর্তাদেরও ডাকা হবে। এ সংলাপে কোনো এজেন্ডা রাখা হয়নি। এর আগে ৯ জুন নির্বাচন কমিশনে নিবন্ধিত পর্যবেক্ষক সংস্থার সঙ্গে বসবে ইসি। নিবন্ধিত ১১৮টি নির্বাচন পর্যাবেক্ষক সংস্থার মধ্যে সক্রিয় রয়েছে এমন ৩০ থেকে ৩৫টি সংস্থার প্রধানদের আমন্ত্রণ জানানো হতে পারে।

এর আগে নির্বাচন কমিশন ১৩ ও ২২ মার্চ এবং ৬ ও ১৮ এপ্রিল যথাক্রমে দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, নাগরিক সমাজ ও গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল। কমিশন সেসব আমলে নিয়ে ইতোমধ্যে বিচার বিশ্লেষণ করে নিজেদের অবস্থানও জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ