• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২০ অপরাহ্ন

সাফ চ্যাম্পিয়নশীপে ইতিহাস গড়ল মেয়েরা

স্পোর্টস ডেস্ক: / ১২ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে শেষ বাঁশি বাজতেই বাংলাদেশে শুরু হয়ে গেল উৎসব। যে ম্যাচটি নিয়ে গত তিন দিন ধরে তুমুল আলোচনা চলছিল, সেই ম্যাচটি ৩-১ ব্যবধানে জিতে বাংলাদেশকে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা এনে দিলেন মেয়েরা। দেশের ফুটবল আর ক্রিকেটের দুর্দিনে এ এক অসামান্য অর্জন। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট পরে বাংলাদেশ ভাসছে আনন্দের জোয়ারে।

অনুষ্ঠিত ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণে যায় বাংলাদেশ। বক্সের বাইরে থেকে মারিয়া মান্ডার দুর্দান্ত শট ফেরান নেপালের গোলকিপার। নেপালও আক্রমণাত্বক ফুটবল শুরু করে। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে ওঠে ম্যাচ। ১০ম মিনিটে চোটের কারণে সিরাত জাহান স্বপ্নাকে উঠিয়ে শামসুন্নাহার জুনিয়র নামানো হয়। এর তিন মিনিট পরেই মনিকা চাকমার ক্রস থেকে দুর্দান্ত গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন শামসুন্নাহার জুনিয়র। স্বপ্নের মতো শুরু।

৩৬ তম মিনিটে গোল প্রায় করেই ফেলেছিল নেপাল। গোলবারে বল লাগার পর অসামান্য দক্ষতায় নিরাপদ দূরত্বে পাঠিয়ে দেয় বাংলাদেশের ডিফেন্স। ৪১ মিনিটে নেপালের ভুল পাস থেকে সাবিনা বল পেয়ে যান। তার থেকে বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে ২-০ করে দেন কৃষ্ণা রানী সরকার। ৭০ মিনিটে অনিতা বাসনেতের গোলে ব্যবধান কমায় নেপাল। ৭৭ তম মিনিটে বাংলাদেশ আবারও এগিয়ে যায় কৃষ্ণার দ্বিতীয় গোলে। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশের মেয়েরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ