• রবিবার, ২৯ মে ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

সাকিব-মুস্তাফিজের আইপিএলে ভিত্তিমূল্য ২ কোটি রুপি

স্পোর্টস ডেস্ক: / ৪৮ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সবশেষ মৌসুমটা ভাল কাটেনি সাকিব আল হাসানের। তারপরও ভারতের এই ফ্রাঞ্চাইজি লিগের নিলামে আছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার। রয়েছেন গতবছরটা দারুণ কাটানো মুস্তাফিজুর রহমানও। তাদের দুজনেরই ভিত্তি মূল্য ২ কোটি রুপি।

সব ঠিক থাকলে আইপিএল নিলাম হবে বেঙ্গালুরুতে, ১২ ও ১৩ ফেব্রুয়ারি। এবারের আইপিএলে বাংলাদেশ থেকে ৯ ক্রিকেটার রয়েছেন নিলামে। সব মিলিয়ে আছেন ১২১৪ জন ক্রিকেটার।

গতবার ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স। আর মুস্তাফিজকে ১ কোটি ৪০ লাখ রুপিতে নাম লেখান রাজস্থান রয়্যালস। এরমধ্যে সাকিব ৮ ম্যাচে খেলে নেন মাত্র ৪ উইকেট। ব্যাট হাতে করেন মাত্র ৪৭ রান। হতাশাতেই সবশেষ আইপিএল কেটেছে এই অলরাউন্ডারের।

তবে মুস্তাফিজ ছিলেন দারুণ সফল। ১৪ ম্যাচ খেলে নিয়েছেন ১৪ উইকেট। অবশ্য রান একটু বেশিই দিয়েছিলেন। তারপরও এই পেসার উইকেট শিকারে দেখিয়েছেন দক্ষতা।

এদিকে সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরি ২ কোটি ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে আরও আছেন ডেভিড ওয়ার্নার, আদিল রশিদ, জেসন রয়, অ্যাডাম জ্যাম্পা, ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, কু্ইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, কাগিসো রাবাদা, ডোয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, স্টিভ স্মিথ, প্যাট কামিন্স, জশ হেইজেলউড ও এভিন লুইস।

সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরির সবাই ভারতীয়। তারা হলেন, সুরেশ রায়না, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চেহেল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, দিনেশ কার্তিক, উমেশ যাদব ও মোহাম্মদ শামি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ