• রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

সাংবাদিক রফিকুল আনোয়ার আর নেই

প্রতিবেদকের নাম / ২৯ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ২১ জুন, ২০২২

জেলা প্রতিনিধি, নোয়াখালী

দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক মো. রফিকুল আনোয়ার আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২০ জুন) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হলে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন।

রফিকুল আনোয়ার কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুর গ্রামের আবুল কালাম মাস্টারের ছেলে। মঙ্গলবার (২১ জুন) বেলা ১১টায় তার নিজ বাড়িতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

তার মৃত্যুর খবরে নোয়াখালীর সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন সাংবাদিক সংগঠন বিবৃতিতে বলেছে, নোয়াখালী অঞ্চলে স্বাধীন সাংবাদিকতাকে এগিয়ে নিতে যারা ভূমিকা রেখেছেন রফিকুল আনোয়ার ছিলেন তাদের অন্যতম। পেশার মর্যাদা রক্ষায় তার সাহসী ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে নোয়াখালীর সাংবাদিক সমাজ একজন অভিভাবক হারাল। তিনি দীর্ঘ ৩০ বছর সাংবাদিকতা পেশার সঙ্গে জড়িত ছিলেন।

নিহতের বড় ছেলে মো. আশরাফুল আনোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাবা ৩ দিন ধরে অসুস্থ ছিলেন। ৩ দিন পর আজ অফিসে গেছেন। রাত ১০টা ১০ মিনিটে বাসায় এসে পানি চেয়েছেন। পানি খাওয়ানোর পর তিনি মাথা ঘুরে পড়ে যান। পরে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে সাংবাদিক রফিকুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদের। শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রসঙ্গত, মো. রফিকুল আনোয়ার দৈনিক নোয়াখালী প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক। তার সম্পাদনায় ২০১১ সাল থেকে পত্রিকাটি প্রকাশিত হয়। তিনি নোয়াখালী বিভাগ চাই আন্দোলনসহ বিভিন্ন সামাজিক আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ