• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৩১ পূর্বাহ্ন

সরকারের ‘দুর্নীতি’ তদন্তে দুদকে বিএনপির প্রতিনিধি দল

আমার কাগজ ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

ক্ষমতাসীন দল ও সরকার দুর্নীতি করছে দাবি করে তা তদন্তে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দিতে গেছে বিএনপি।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল দুদকে যায়।

এর আগে সকালে এ বিষয়ে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় তিনি বলেন, বাংলাদেশের বর্তমান দুর্নীতির উৎসব চলছে। আমরা দুর্নীতির বিষয়গুলো নিয়ে বিভিন্ন সময়ে কথা বলেছি।

তিনি বলেন, দলের সর্বোচ্চ ফোরামে সিদ্ধান্ত নিয়েছি যে, দুর্নীতির এই বিষয়গুলো নিয়ে আপাতত দুদকে চিঠি দেবো। সেই চিঠিতে আমরা তদন্ত করার অনুরোধ করবো। এরপর ধারাবাহিকভাবে প্রত্যেকটা ইস্যু যেটা আসছে সেটা তুলে ধরবো জাতির কাছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা আশা করবো দুদকের শুভ বুদ্ধির উদয় হবে। আমরা দুর্নীতির যে বিষয়গুলো দিচ্ছি সেগুলোর ওপরে সুষ্ঠু তদন্ত করে জাতির সামনে তুলে ধরবে।

মির্জা ফখরুল বলেন, দুদক অত্যন্ত সেনসেটিভ ইস্যুগুলো নিয়ে কোনো ব্যবস্থা নেয়নি। আপনারা লক্ষ্য করেছেন যে, দুর্নীতি দমন কমিশনে একটু যারা কাজ করতে চান, তাদের স্টাফ অর্থাৎ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে দুদকই ব্যবস্থা নেয়। কিছুদিন আগে দেখেছেন, শরীফ সাহেবকে বদলি করা হয়েছে এবং পদাবনতি করা হয়েছে একটি বিশেষ দুর্নীতির মামলার তদন্ত করার কারণে।

তিনি বলেন, দুদকে নিয়োগ দেওয়া হয় বেশিরভাগ সরকারি আমলাকে। অথবা সাবেক আমলাদের। তারা চেষ্টা করেন যে, সরকারের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত যাতে না হয়।

দুর্নীতি বাংলাদেশে ক্যান্সার আকারে ছড়িয়ে পড়েছে উল্লেখ করে তিনি বলেন, এখন ঘুস ছাড়া কাজ হয় না, কেউ কথা শুনে না, আইন-আদালতে বিচার পাবেন না। এর কারণটা হচ্ছে সরকারের সর্বোচ্চ মহল থেকে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ