• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

‘সম্প্রীতি বাংলাদেশ’-এর চার বছরে পদার্পণ

প্রতিবেদকের নাম / ৭৭ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৭ জুলাই, ২০২১

জহুরুল আলম জাবেদ:

‘সম্প্রীতি বাংলাদেশ’ চতুর্থ বর্ষে পা রাখছে আজ বুধবার। মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নানা কর্মসূচি পালন করে আসছে সামাজিক সংগঠনটি। গত সংসদ নির্বাচনের আগে জনসচেতনতা গড়ে তুলতে ‘পথ হারাবে না বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি নিয়ে সব জেলা-উপজেলায় গেছে তারা।

২০১৮ সালের ৭ জুলাই আত্মপ্রকাশ করে ‘সম্প্রীতি বাংলাদেশ’। ২০১৯ সালের শুরুতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে সেমিনার-সিম্পোজিয়াম ও মুক্ত আলোচনা করে তারা।

করোনাকালেও ভার্চুয়াল অনুষ্ঠান করছে সম্প্রীতি বাংলাদেশ। প্রতি শুক্রবার রাত ৯টায় ফেসবুক লাইভে সম্প্রচার হচ্ছে ‘সম্প্রীতি সংলাপ’। এতে যুক্ত হয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, বিশিষ্ট চিকিত্সক দেবীশেঠি প্রমুখ। চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আজ রাত ৯টায় সম্প্রীতি সংলাপে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্যদের সঙ্গে অংশ নেবেন জেলা আহ্বায়ক কমিটির সদস্যরা এবং দেশ-বিদেশে ছড়িয়ে থাকা সম্প্রীতি সুহৃদ বিশিষ্ট ব্যক্তিরা।

সংগঠনের আহ্বায়ক বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ও একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পীযূষ বন্দ্যোপাধ্যায় ও সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব এক বিবৃতিতে বলেন, সম্প্রীতি বাংলাদেশের স্বপ্ন মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত বাংলাকে প্রাণিত করা। গণমুখী সংস্কৃতিকে ঋদ্ধ করা। চতুর্থ বর্ষে পদার্পণের শুভক্ষণে সবাইকে ভালোবাসা ও শ্রদ্ধা জানান তাঁরা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: