• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন

সমাবেশের নামে চাঁদাবাজির অর্থ লন্ডনে পাঠাচ্ছে বিএনপি: তথ্যমন্ত্রী

আমার কাগজ ডেস্ক: / ১৫ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২

সমাবেশের নামে বিএনপি চাঁদাবাজি করছে বলে অভিযোগ তুলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এই চাঁদার অর্ধেক নাকি লন্ডনে তারেক জিয়ার কাছে পাঠানো হচ্ছে।

রোববার (১৬ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

চট্টগ্রামে বিএনপির সাম্প্রতিক সমাবেশ প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ‘চট্টগ্রামে তারা সন্ত্রাসী সমাবেশ ঘটিয়েছে, শহরে নাশকতা হতে পারে বলে পুলিশ তল্লাশি করেছে। সেখানে দোষ কোথায়?’

তারা (বিএনপি) সমাবেশের নামে সারাদেশে চাঁদাবাজি করছে। চট্টগ্রাম ব্যবসায়ীদের কাছ থেকে জোর করে চাঁদা আদায় করেছে- এ খবর আমার কাছে এসেছে। আর সে চাঁদার অর্ধেক নাকি লন্ডনে জিয়াপুত্র তারেকের কাছে পাঠিয়েছে। এছাড়া ময়মনসিংহ, বরিশালসহ সারাদেশেই সমাবেশের নামে তারা চাঁদাবাজের প্রকল্প নিয়েছে।
ব্যবসায়ীদের ভয় দেখিয়ে বিএনপি এসব করছে উল্লেখ করে তিনি বলেন, বিএনপি যখন সমাবেশে বাধার কথা বলে তখন তাদের বলবো- একটু পেছনে ফিরে তাকান। সরকার তাদের সুযোগ করে দিচ্ছে। তারা যেহেতু সমাবেশের নামে সহিংসতা করে সে জন্য পুলিশকে তাদের নিয়ে সতর্ক থাকতে হয়।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপির আমলে একুশ আগস্ট আওয়ামী লীগ সন্ত্রাসবিরোধী সমাবেশ করেছিল। সেখানে গ্রেনেড ফেলে ২৪ জন মানুষকে হত্যা করে বিএনপি। সেখানে শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করা হয়। এখানেই শেষ নয় আহসান উল্লাহ মাস্টার, শাহ এম এস কিবরিয়া, সুরঞ্জিত সেনগুপ্ত, শেখ হেলালদের সমাবেশে বিএনপি হামলা চালিয়েছে। কিন্তু বিএনপির সমাবেশে কখনো এমন হয়েছে?
ড. হাছান মাহমুদ বলেন, ‘তখন আওয়ামী লীগের অফিসের সামনে কাঁটাতারের বেড়া থাকতো। পুলিশ সে বেড়ার সঙ্গে দাঁড়িয়ে থাকতো। যাতে কোনো নেতাকর্মী বের হতে না পারে। এখন কি সে পরিস্থিতি আছে? তারা সারাদেশে সমাবেশ করছে, মিছিল নিয়ে আসছে। তাদের তো কেউ বাঁধা দিচ্ছে না। আসলে বিএনপি পেট্রোল বোমা বাহিনী। তাদের আন্দোলনের হাতিয়ারই সহিংসতা।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ