• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:০৫ অপরাহ্ন

সব ধরনের ক্রিকেট থেকে অবসরে সুরেশ রায়না

স্পোর্টস ডেস্ক: / ২১ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। ভারতীয় বাঁহাতি ব্যাটার সুরেশ রায়না এবার ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন। বিসিসিআই ও উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে এরই মধ্যে বিষয়টি জানিয়ে দিয়েছেন রায়না।

৩৫ বছর বয়সী রায়না সর্বশেষ ২০২১ সালের অক্টোবরে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ২০১৮ সাল থেকে প্রথম-শ্রেণির ম্যাচে খেলেননি। তিনি ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন।

অবসর নিয়ে টুইটারে রায়না লিখেছেন, ‘আমার দেশ এবং রাজ্য ইউপির প্রতিনিধিত্ব করা পরম সম্মানের বিষয়। আমি ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছি। আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাতে চাই। আর উত্তরপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন, চেন্নাই সুপার কিংস, রাজীব শুক্লা স্যার এবং আমার সব ভক্তদের ধন্যবাদ জানাই।’

ভারতের হয়ে ২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন রায়না। আর উত্তর প্রদেশের হয়ে ২০০২-০৩ সালে প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। তিনি ১০৯টি প্রথম-শ্রেণির ম্যাচ খেলে ৬৮৭১ রান করেন এবং ৪১ উইকেট নেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক হওয়ার পর এই ফরম্যাটে তিনি ৩০২টি ম্যাচ খেলেন। ৮০৭৮ রান করেন এবং ৬৪ উইকেট নেন। ২০০৫ সালে জাতীয় দলে সুযোগ পান।

টি-টোয়েন্টি ক্রিকেটে রায়না ৩৩৬টি ম্যাচ খেলে ৮৬৫৪ রান এবং ৫৪ উইকেট নেন। টুর্নামেন্টের ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ রান করেন তিনি। ২০১০, ২০১১, ২০১৮ এবং ২০২১ সালে চেন্নাইয়ের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। ২০১৬ এবং ২০১৭ সালে আইপিএলে চেন্নাই নিষিদ্ধ হওয়ায় তিনি গুজরাট লায়ন্সের নেতৃত্ব দেন।

রায়না প্রজন্মের সেরা ফিল্ডারদের একজন। রায়না এই ফরম্যাটে প্রতিটিতে ১০০টিরও বেশি ক্যাচ নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ