• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১১:৩০ অপরাহ্ন

সংলাপের জন্য রাষ্ট্রপতির আমন্ত্রণ পেল বিএনপি

আমার কাগজ ডেস্ক: / ২৪ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে চলমান সংলাপে বিএনপিকে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আগামী ১২ জানুয়ারি বিকাল চারটায় বিএনপির সঙ্গে সংলাপের দিন ধার্য করেছে বঙ্গভবন। একই দিন সন্ধ্যা ছয়টায় সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ন্যাশনাল পিপলস পার্টিকে (এনপিপি)।

বুধবার রাষ্ট্রপতির দপ্তর থেকে বিএনপি ও এনপিপিকে সংলাপের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

তবে এরইমধ্যে এই সংলাপকে অবান্তর ও অর্থহীন আখ্যা দিয়ে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি। এর আগেই নতুন নির্বাচন কমিশন গঠন করা হবে। এজন্য প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার খুঁজে পেতে একটি সার্চ কমিটি তৈরি হবে। এই সার্চ কমিটি গঠনে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির দপ্তর থেকে পাওয়া তথ্য অনুসারে, এখন পর্যন্ত ২৮টি রাজনৈতিক দলকে সংলাপে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তাদের মধ্যে ১৮টি দল ইতিমধ্যে সংলাপে অংশ নিয়েছে।

আর সংলাপে অংশ না নেওয়ার কথা জানিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ