• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:১১ পূর্বাহ্ন

শ্রীলঙ্কার সংকট নিয়ে ভারতে সর্বদলীয় বৈঠক আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: / ১০ শেয়ার
প্রকাশিত : রবিবার, ১৭ জুলাই, ২০২২

শ্রীলঙ্কায় চলমান সংকট নিয়ে আলোচনার জন্য ভারতে সর্বদলীয় বৈঠক আহ্বান করা হয়েছে। ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর আজ রোববার এ বৈঠক আহ্বানের তথ্য জানিয়েছেন। এনডিটিভির প্রতিবেদনে আজ রোববার এমনটি জানানো হয়েছে।

আগামী মঙ্গলবার সন্ধ্যায় শ্রীলঙ্কা প্রসঙ্গে আলোচনায় বসবেন ভারতীয় নেতারা।

সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানায়, ভারতীয় পার্লামেন্টের বর্ষাকালীন অধিবেশনপূর্বক সর্বদলীয় সভায় আজ রোববার তামিলনাড়ুভিত্তিক দলগুলো শ্রীলঙ্কার সংকট উত্তরণে ভারতের হস্তক্ষেপ কামনা করে।

শ্রীলঙ্কার তামিল জনগোষ্ঠীর দুর্দশার কথা তুলে ধরেন নেতারা। কেন্দ্রীয় সরকারের জোটভুক্ত তামিলনাড়ুর দল এআইএডিএমকে’র নেতা এম থাম্বিদুরাই ও তামিলনাড়ুর ক্ষমতাসীন দল ডিএমকে’র নেতা টিআর বালু শ্রীলঙ্কায় ভারতের হস্তক্ষেপ কামনা করেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বিভিন্ন মাধ্যম দিয়ে শ্রীলঙ্কায় কিছু সহযোগিতা পাঠানো ব্যতিরেকে ভারত মূলত এ ইস্যুতে হাতগুটিয়ে রেখেছে। গত সপ্তাহে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাম্প্রতিক বিবৃতিতে বলা হয়, ‘সাংবিধানিক কাঠামোর মধ্য দিয়ে গণতান্ত্রিক পন্থায় শ্রীলঙ্কার জনগণের অগ্রগতির প্রচেষ্টায় তাদের পাশে থাকবে ভারত।’

আজ রোববার শ্রীলঙ্কার লোকজনের বিক্ষোভ একশ দিনে ঠেকেছে। এরই মধ্যে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট দায়িত্ব ছাড়তে বাধ্য হয়েছেন। তবে গভীর অর্থনৈতিক সংকট থেকে মুক্তির কোনো পূর্বাভাস পাচ্ছে না শ্রীলঙ্কার মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ