• সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

শ্বাসরুদ্ধকর লড়াই শেষে ড্র হলো সিডনি টেস্ট

স্পোর্টস ডেস্ক: / ২৫ শেয়ার
প্রকাশিত : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

সিডনিতে অনুষ্ঠিত অ্যাশেজের চতুর্থ টেস্ট ম্যাচের মোড় ঘুরেছে বারবার। ম্যাচের শেষ বল পর্যন্ত মনে হচ্ছিল অস্ট্রেলিয়ায় জিততে যাচ্ছে চতুর্থ টেস্টটি। কিন্তু সেটা হতে দেয়নি ইংল্যান্ড। ৯ উইকেট হারিয়েও শেষ বল পর্যন্ত টিকে থেকে ড্রয়ের স্বাদ নিল জো রুট বাহিনী। সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচটি আগামী ১৪ জানুয়ারি মাঠে গড়াবে।

দলের শেষ ভরসা জনি বেয়ারস্টো আউট হওয়ার পর হাতে ছিল মাত্র ২ উইকেট। স্পেশালিস্ট ব্যাটার বলতে তো আর কেউই ছিলেন না। দিনের ১০.৪ ওভার তখনও বাকি। লোয়ার অর্ডারের জ্যাক লিচ, স্টুয়ার্ট ব্রড আর জেমস অ্যান্ডারসন মিলে শেষ পর্যন্ত সফরকারীদের ড্র এনে দেন।

পঞ্চম দিনের শুরুতে ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান হাসিব হামেদ এবং জ্যাক ক্রাউলি। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেননি কেউই। আর একশ করার আগেই তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে হারায় ইংলিশরা। ৯ রানে হাসিব, ৪ ডেভিড মালান এবং ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৭৭ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ক্রাউলি।

পরের সেশনে বৃষ্টির বাগড়ায় ২১ ওভার খেলা হয়েছে। সে সময় জনি বেয়ারস্টো এবং জো রুট প্রতিরোধ গড়ার পাতারা করেন। দুজন মিলে তুলেন ৬০ রান। ২৪ রানে ফেরেন রুট। তখন পর্যন্ত সবকিছু ঠিকই ছিল। কিন্তু দিনের তৃতীয় সেশনে আগ্রাসী হয়ে উঠে অজিরা বোলাররা। ক্ষণে পড়তে থাকে ইংল্যান্ডের উইকেট। ৬০ রানে স্টোকস, জস বাটলার ১১ রানে ও মার্ক উড ফেরেন শূন্যরানেই। জ্যাক লিচকে নিয়ে ম্যাচ শেষ করতে চাওয়া বেয়ারস্টো ১০৫ বলে ৪১ রান করেন।

দিনশেষ হওয়ার দুই ওভার আগে স্টিভেন স্মিথের করা বলে ব্যক্তিগত ২৬ রানে আউট হয়েছেন জ্যাক লিচ। পরে শেষ দুই ওভারে ১ উইকেট দরকার ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু জেমস অ্যান্ডারসনকে নিয়ে ব্রড ম্যাচ বাঁচান। কোনো রান নেননি তারা, শুধু বল সামাল দেওয়ার গুরুত্বপূর্ণ কাজটা সাফল্যের সঙ্গে করেছেন। ৯ উইকেটে ২৭০ রান করে সফরকারীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ