• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:২২ অপরাহ্ন

শেখ হাসিনা গরিবের বন্ধু: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদকের নাম / ২৪ শেয়ার
প্রকাশিত : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

সিলেট ব্যুরো:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের বন্ধু বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। তিনি বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ ও অসহায় মা-বোনদের যেন কষ্ট না হয় সেদিকে সবসময়ই দৃষ্টি থাকে প্রধানমন্ত্রীর।

শনিবার সিলেট সিটি করপোরেশন প্রাঙ্গণে মহানগরীর ২৭টি ওয়ার্ডের অসহায় মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, গরিব মানুষের সুবিধার জন্য সামাজিক নিরাপত্তার অংশ হিসেবে প্রধানমন্ত্রী একাধিক কর্মসূচি হাতে নিয়েছেন। যেমন, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা। ড. মোমেন বলেন, এসব ভাতার পরিমাণও এখন বৃদ্ধি করা হয়েছে।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগের ফলেই বিপুল সংখ্যক মানুষকে সামাজিক নিরাপত্তা কর্মসূচি আওতায় বিভিন্নরকম ভাতা দেয়া সম্ভব হচ্ছে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারির মধ্যে গরিব মানুষের যাতে অসুবিধা না হয়, সে জন্য ৫০ লক্ষাধিক মানুষের হাতে নগদ দুই হাজার পাঁচ শ টাকা করে দেওয়া হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মহানগরীর ২৭টি ওয়ার্ডের কমিশনারদের মাধ্যমে এগারো হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়। সূত্র: বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ