• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:১৯ অপরাহ্ন

শেখ হাসিনার সঙ্গে কাজ করে যেতে চাই: মোদি

আন্তর্জাতিক ডেস্কঃ / ৩৪ শেয়ার
প্রকাশিত : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও গভীর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করে যেতে চান বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন,শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে আমি উন্মুখ।’

ভারত ও বাংলাদেশ মৈত্রী দিবস উপলক্ষে সোমবার সকালে এক টুইটার বার্তায় তিনি এ কথা বলেন।

টুইটে তিনি লিখেছেন, ‘আজ ভারত ও বাংলাদেশ মৈত্রী দিবস উদযাপন করছে। আমরা যৌথভাবে আমাদের ৫০ বছরের বন্ধুত্বকে স্মরণ ও উদযাপন করছি।’

মোদি আরও লিখেছেন, ‘আমাদের বন্ধনকে আরও বিস্তৃত ও গভীর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে আমি উন্মুখ।’

বাংলাদেশের স্বাধীনতার ১০ দিন আগে ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত। চলতি বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় ৬ ডিসেম্বরকে ‘মৈত্রী দিবস’ হিসেবে পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ঢাকা ও নয়াদিল্লিসহ বিশ্বের আরও ১৮টি দেশে একসঙ্গে মৈত্রী দিবস পালিত হবে।

অন্যান্য দেশগুলো হলো- যুক্তরাষ্ট্র, কানাডা, বেলজিয়াম, মিসর, ইন্দোনেশিয়া, রাশিয়া, কাতার, সিঙ্গাপুর, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জাপান, মালয়েশিয়া, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত (ইউএই)।

এদিকে ‘মৈত্রী দিবস’ উপলক্ষে ইন্ডিয়ান কাউন্সিল অব ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (আইসিডব্লিউএ) নয়াদিল্লিতে সোমবার বিকেলে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও বার্তা পাঠাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ