• রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

শিবচরে অনলাইন ব্যবসার নামে প্রতারণার মামলায় স্বামী-স্ত্রী গ্রেফতার

প্রতিবেদকের নাম / ২৪ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

মাদারীপুর প্রতিনিধি
মাদারীপুরের শিবচরে অনলাইন ব্যবসার নামে প্রতারনার মামলায় স্বামী-স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।
সোমবার রাত ৮টার দিকে শিবচর উপজেলার দক্ষিন বহেরাতলা ইউনিয়নের ঝাউকান্দি গ্রামের কামাল হোসেন (৪০) ও তার স্ত্রী ফাহিমা আক্তারকে (৩৮) গ্রেফতার করা হয়।
ভুক্তভোগী ও পুলিশ জানায়, ‘এ্যামাজন ক্রাউন ইম্পেরিয়াল’ নামক একটি অনলাইন প্রতিষ্ঠান এলাকায় জনসাধারণের মাঝে জানান যে এখানে টাকা বিনিয়োগ করলে ২১ দিনে দ্বিগুণ টাকা দেয়া হবে, এই মর্মে লোভনীয় বিজ্ঞপ্তি দেয় একটি চক্র।
ঐ চক্রের সাথে কামাল হোসেন ও তার স্ত্রীর মিলে সহযোগিতা করে প্রথম দিকে কয়েকজনকে ২১ দিনে দিগুন টাকা ফেরৎ দিয়ে তারা আস্থা অর্জন করে।
এরই মধ্যে বিনিয়োগকারীর সংখ্যা ও বিনিয়োগের পরিমান কয়েক কোটি টাকা হয়ে যায়, এরপর গত ৭ জুলাই থেকে অনলাইন সাইটটি বন্ধ হয়ে যায়।
হঠাৎ অনলাইন সাইডটি বন্ধ হওয়ায় নিয়োগকারীদের সন্দেহ হয় এবং কয়েকজন বিনিয়োগকারী রাতে প্রতারক কামাল হোসেন ও তার স্ত্রী ফাহিমা আক্তারকে আটক করে পুলিশে খবর দেয়।
পরে শিবচর থানা পুলিশ ঘটনাস্থল থেকে কামাল ও তার স্ত্রীকে থানা নিয়ে যায়। পরে ভুক্তভোগী জাকির হোসেন আটককৃত দুইজনসহ আরো ৭জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। পরে আটককৃতদের পরে গ্রেফতার দেখানো হয়।
শিবচর থানার উপপরিদর্শক (এসআই) সিদ্ধার্থব্রত কুন্ডু জানান, অনলাইন ব্যবসার নামে প্রতারণা এই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও ব্যাংক অ্যাকাউন্ডের চেক জব্দ করা হয়। এই ঘটনায় বাকি ধরতে অভিযান চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ