• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

শিক্ষার্থী নাঈমের মৃত্যু: ঘটনার সময় গাড়ি চালাচ্ছিলেন পরিচ্ছন্নতাকর্মী রাসেল

আমার কাগজ ডেস্ক: / ৩১ শেয়ার
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের চাপা দেওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়িটি চালকের কাছ থেকে নিয়ে চালাচ্ছিলেন পরিচ্ছন্নতাকর্মী রাসেল খান। আর সিটি করপোরেশন থেকে গাড়ির চালক হিসেবে নিযুক্ত ছিলেন হারুন।

ডিএমপির মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ জানিয়েছেন এই তথ্য জানিয়েছেন।

পুলিশ কর্মকর্তা বলেন, সিটি করপোরেশনের বরাদ্দকৃত গাড়ির চালক হারুন। গাড়িটি চালানোর কথা হারুনের, কিন্তু তিনি না চালিয়ে রাসেলকে দিয়ে চালাচ্ছিলেন। ইতিমধ্যে হারুনকে গ্রেপ্তারে অভিযান শুরু করেছি। দ্রুতই তাকে আমরা আইনের আওতায় আনবো। হারুনকে গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদ করা হবে কেন তিনি রাসেলকে দিয়ে গাড়ি চালাচ্ছিলেন।

গ্রেপ্তার রাসেলের পরিচয় জানতে চাইলে ডিসি আব্দুল আহাদ বলেন, রাসেল সিটি করপোরেশনের কেউ না। তবে তিনি সিটি করপোরেশনের কিছু কাজ করেন। রাসেল জানিয়েছেন, তার আত্মীয়-স্বজন সিটি করপোরেশনে চাকরি করেন, সেই সূত্র ধরে তিনি (রাসেল) সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করতেন।

রাসেল এর আগেও এই গাড়ি চালিয়েছিলেন কি না জানতে চাইলে আব্দুল আহাদ বলেন, রাসেলকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে তিনি এর আগেও গাড়িটি চালিয়েছিলেন। তবে গ্রেপ্তারের পর গাড়ি চালানোর কোনো লাইসেন্স দেখাতে পারেননি।

গাড়ির চাবি সিটি করপোরেশনের কেউ দিয়েছিল নাকি হারুন দিয়েছিলেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, সিটি করপোরেশনের কেউ দেয়নি। গাড়ির চাবি হারুনই রাসেলকে দিয়েছিলেন।

পুলিশ জানায়, বুধবার বেলা ১১টা ২০ মিনিটে গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ার গোলচত্বরের দক্ষিণ পাশে নটরডেম কলেজের মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র নাঈম হাসান রাস্তা পার হওয়ার সময় পূর্ব দিক থেকে আসা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক (রেজিঃ নম্বর ঢাকা মেট্রো-শ১১-১২৪৪) চালক রাসেল খান বেপরোয়া গতিতে ময়লা নিয়ে নাঈমকে সজোরে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দেয়। এতে নাঈমের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গা জখম হয়। তখন স্থানীয়রা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নেয়। বেলা পৌনে ১২টার দিকে সেখানেই তার মৃত্যু হয়। দুর্ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় টহল পুলিশ ও পথচারীরা ট্রাকের চালক রাসেল, গাড়ির ভেতরে থাকা পরিচ্ছন্নতাকর্মী গোলাম রব্বানী ও বেলালকে আওয়ামী লীগের অফিসের পূর্ব প্রান্ত থেকে আটক করা হয়।

ডিসি আব্দুল আহাদ বলেন, ঘটনার পর লাশের সুরতহাল প্রতিবেদন ও ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা শাহ আলম দেওয়ান বাদী হয়ে মামলা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
%d bloggers like this: