• বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:১১ অপরাহ্ন

শরিফুল রাজকে ঘিরে সাফজয়ী নারী ফুটবলারদের উচ্ছ্বাস

বিনোদন ডেস্ক: / ১৯ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে গঠিত স্বাধীন বাংলা ফুটবল দল থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত সিনেমা ‘দামাল’। সিনেমাটির পরিচালক রায়হান রাফী ও সময়ের আলোচিত চিত্রনায়ক শরিফুল রাজের নেতৃত্বে ‘দামাল’ টিম আজ বুধবার দুপুরে দেখা করেছেন সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপাজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের সঙ্গে।

চ্যানেল আই কর্তৃক চ্যাম্পিয়ন ফুটবলারদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন ২৮ অক্টোবর মুক্তির অপেক্ষায় থাকা ‘দামাল’ সিনেমার টিম।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম; সে কারণে আয়োজনে পরিচালক রায়হান রাফী, শরিফুল রাজ, রাশেদ মামুন অপু, সুমিত সেনগুপ্তসহ অনেকে উপস্থিত হয়ে কেক কাটা-সহ হরেক আয়োজনে বীরকন্যাদের সংবর্ধনা দেন।

আয়োজনে ‘দামাল’ টিমকে পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠেন চ্যাম্পিয়ন ফুটবলারা। সেই উচ্ছ্বাসের মধ্যমণি ছিলেন চিত্রনায়ক শরিফুল রাজ। তাঁর সঙ্গে সেলফি তোলেন বীরকন্যারা।

‘দামাল’ সিনেমায় স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়কের চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ। তাঁকে ঘিরে এমন উচ্ছ্বাস প্রসঙ্গে এনটিভি অনলাইনকে রাজ বলেন, “চ্যাম্পিয়ন মেয়েরা আমাদের ‘পরাণ’ সিনেমা দেখেছে বলে আমাকে জানিয়েছে। আমি তাঁদের ‘দামাল’ দেখার আহ্বান জানিয়েছি।”

শরিফুল রাজ আরও যুক্ত করেছেন, ‘সিনেমায় আমি দেশের পতাকা তুলে ধরেছি, ওরা চ্যাম্পিয়ন হয়ে দেশের পতাকা বিশ্ববাসীর কাছে তুলে ধরেছে। তাঁদের সঙ্গে সময় কাঁটাতে পেরে আমি নিজেও বেশ আনন্দিত।’

‘পরাণ’ সিনেমা দিয়ে আলোচনায় থাকা শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিম জুটিকে আবার দেখা যাবে এই ‘দামাল’ সিনেমায়। তারকাবহুল এই সিনেমায় আরও অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সুমিত সেনগুপ্ত, শাহনাজ সুমি, রাশেদ মামুন অপু, বড়দা মিঠু, পূজা এ্যাগনেস ক্রুজ, সামিয়া অথই, সারওয়াত আজাদ বৃষ্টি, কায়েছ চৌধুরী, আজম খান, শায়েদ বাবু, এ কে আজাদ সেতু, সমু চৌধুরী, মিলি বাশার, নাজিফা বাশার, মাজনুন মিজান, সায়ীদ নাজমুল সাকিব, লেনিন, রুবল লোদি, লিমনসহ অনেকেই।

সিনেমাটি পরিচালনা করেছেন নির্মাতা রায়হান রাফি। সিনেমাটি প্রসঙ্গে তাঁর ভাষ্য, “এটি আমার একটি স্বপ্নের প্রকল্প। কারণ, এটি মহান মুক্তিযুদ্ধ নিয়ে। আমার মনে হয় মুক্তিযুদ্ধকে নিয়ে আগে এভাবে কাজ হয়নি। আশা করি, ‘পরাণ’ যাঁরা দেখেছেন, তাঁরা আরও বড় চমক পাবেন এতে।”

শিশুসাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের গল্প থেকে যৌথভাবে এর চিত্রনাট্য করেছেন রায়হান রাফি ও নাজিম উদ দৌলা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ