• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:০৮ অপরাহ্ন

শততম ম্যাচে মেসি-রোনালদোকে ছাড়িয়ে গেলেন লেভানডস্কি

স্পোর্টস ডেস্ক: / ২৮ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৩ নভেম্বর, ২০২১

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগে নিজের শততম ম্যাচ হ্যাটট্রিকে রাঙালেন রবার্ট লেভানডস্কি। গতকাল রাতে গ্রুপ পর্বের ম্যাচে বেনফিকাকে ৫-২ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। দলের বড় জয়ে এই টুর্নামেন্টে নিজের চতুর্থ হ্যাটট্রিক করেন লেভানডস্কি।

প্রথম পোলিশ ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগে শততম ম্যাচ খেলতে নেমেই ইতিহাস গড়েছিলেন লেভানডস্কি। তবে গোলমেশিন খ্যাত এই তারকা গোলে ছাড়া কীভাবে দিনটাকে উদযাপন করেন। একে একে তাই বেনফিকার জালে বল পাঠালেন তিনবার।

হ্যাটট্রিক ছাড়াও এদিন আরও কিছু রেকর্ড করেছেন লেভা। ছাড়িয়ে গেছেন লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকা ফুটবলারদেরও। চ্যাম্পিয়নস লিগে শততম ম্যাচে এখন সর্বোচ্চ ৮১ গোল লেভানডস্কির। ৭৭ গোল নিয়ে আগে এই রেকর্ডের মালিক ছিলেন মেসি। রোনালদো একশ ম্যাচে করেছিলেন ৬৪ গোল।

গোল করা যে লেভানডস্কির স্বভাবে পরিণত হয়ে গেছে, গত দুই মৌসুম ধরে সবাই তা দেখে আসছে। চ্যাম্পিয়নস লিগে শেষ ২০ ম্যাচে ২৮ গোল, সেই সত্যটাকে আরও বাস্তবিক করছে। চলতি মৌসুমে বায়ার্নের হয়ে ১৮ ম্যাচে ২২ গোল করে ফেলেছেন তিনি। যার মধ্যে চ্যাম্পিয়নস লিগে চার ম্যাচ খেলে পেয়েছেন ৮ গোলের দেখা।

গতকাল বেনফিকাকে উড়িয়ে দেয়ার ম্যাচে বায়ার্নের হয়ে অপর দুই গোল সার্জ গ্যানাব্রি এবং লেরয় সানের। লেভানডস্কি নিজের গোল তিনটি করেন ২৬, ৬১ এবং ৮৪ মিনিটে। এদিন আরও একটি গোল পেতে পারতেন পোলিশ মহাতারকা। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে তার নেয়া পেনাল্টি ঠেকিয়ে দেন বেনফিকা গোলরক্ষক ওডিসিয়াস।

‘ই’ গ্রুপের অপর ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে বার্সেলোনা। ডিনামো কিয়েভের বিপক্ষে আনসু ফাতির করা একমাত্র গোলের সুবাদে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি। এ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এলো বার্সা। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন। দলটি নিশ্চিত করে ফেলেছে পরের পর্বের টিকিটও। বেনফিকার পয়েন্ট ৪, কিয়েভের ১।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
%d bloggers like this: