• সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৭:১৪ পূর্বাহ্ন

লাথাম-কনওয়েকে ফিরিয়ে স্বস্তিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: / ৬৫ শেয়ার
প্রকাশিত : মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ৩২৮ রানে আটকে দেয় বাংলাদেশ। পরে নিজেরা তোলে ৪৫৮ রান। এতে ১৩০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ব্ল্যাকক্যাপসরা। চতুর্থ দিনের প্রথম সেশনে ব্যাট করে নেমে মধ্যাহ্ন বিরতির আগে ৩ ওভারে কোন উইকেটে না হারিয়ে স্কোর বোর্ডে তোলে ১০ রান। দিনের দ্বিতীয় সেশনে টম লাথাম আর ডেভন কনওয়েকে ফিরিয়ে স্বাগতিকদের চাপে রেখেছে বাংলাদেশ দল।

৬৮ রানে ২ উইকেট হারিয়ে চা বিরতিতে গেছে কিউইরা। এই সেশনে ২৬ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ৫৮ রান করেছে নিউজিল্যান্ড। চা বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের থেকে এখনো ৬২ রানে পিছিয়ে কিউইরা। হাতে ৮ উইকেট। উইল ইয়াং ৩২ এবং রস টেলর ৪ রান নিয়ে তৃতীয় সেশনে শুরু করবেন।

আজ (মঙ্গলবার) ম্যাচের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের শুরু থেকেই নিয়ন্ত্রিত লাইন ও লেন্থ ঠিক রেখে বল করে যাচ্ছেন পেসার ও স্পিনার। এতে সাফল্য মেলে ইনিংসের নবম ওভারেই। রাউন্ড দ্য উইকেট থেকে ওপেনার টম লাথামকে আক্রমণ করছিলেন তাসকিন। অ্যাঙ্গেল করে বল ভেতরে ঢোকানোর চেষ্টা ছিল। তাতে সফলও হলেন। বাড়তি গতির সঙ্গে বাউন্সার দেওয়া এক বলে লাথাম ডিফেন্স করতে গিয়ে বল উইকেটে টেনে এনে বোল্ড হন। ফেরেন ১৪ রান করে।

দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়ে ও উইল ইয়াং মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করলে দৃশ্যপটে আসে এবাদত হোসেন। কনওয়ের ব্যাট-প্যাডে আঘাত করে বল যায় গালিতে। বালাদেশের আবেদনে আম্পায়ার নট আউট দেন। রিভিউ নিয়ে বাংলাদেশ পেয়ে যায় দ্বিতীয় সাফল্য। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান কনওয়ে ফেরেন ১৩ রান করে।

যদিও উইকেট আরো একটি পেতে পারত বাংলাদেশ। মিরাজের বলে ইয়াং ৩১ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন। লিটনের গ্লাভসে বল জমেনি।

পরে দিনের দ্বিতীয় সেশনে ২৬ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ৫৮ রান তুলেছে নিউজিল্যান্ড। এখনো ৬২ রানে পিছিয়ে কিউইরা। হাতে ৮ উইকেট। উইল ইয়াং ৩২ এবং রস টেলর ৪ রান নিয়ে তৃতীয় সেশনে শুরু করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ