• মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

লক্ষ্মীপুরে যুবলীগনেতা মিরাজ হত্যায় ৩৭ আসামির সবাই খালাস

আমার কাগজ ডেস্ক: / ২৯ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২৪ আগস্ট, ২০২২

লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারীকে কুপিয়ে হত্যার মামলায় ৩৭ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। খালাসপ্রাপ্তরা সবাই উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন শাখার নেতাকর্মী।

আসামি পক্ষের আইনজীবী আনোয়ার হোসেন মৃধা এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসায় উদ্দেশমূলকভাবে ৩৭ বিএনপি নেতাকে হত্যা মামলায় জড়ানো হয়েছে। তাঁদের বিরুদ্ধে সাক্ষীরা কেউই অভিযোগ করেননি। তারা আদালতে নির্দোষ প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাদেরকে বেকসুর খালাস দিয়েছে।’

খালাসপ্রাপ্তদের মধ্যে আছেন রায়পুর উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক শফিকুল আলম আলমাস, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন, বিএনপিনেতা নাজমুল আলম নাজু, কেরোয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল আলম বাচ্চু ও সাংগঠনিক সম্পাদক শাহ আলম প্রমুখ।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন যুবলীগের সদস্য মিরাজ হোসেন পাটোয়ারীকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের মা রানী বেগম বাদী হয়ে ৪২ জনকে আসামি করে মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে ৩৭ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে।

দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণে আদালতে অভিযুক্তরা দোষী প্রমাণিত হয়নি। এতে আদালত তাদের খালাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ