• শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

লকডাউনে ভার্চুয়ালি চলবে হাইকোর্টের তিন বেঞ্চ

আমার কাগজ ডেস্ক / ২৫ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২৪ জুলাই, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে উদ্ভূত পরিস্থিতিতে সরকারঘোষিত লকডাউনের মধ্যে সীমিত পরিসরে ভার্চুয়ালি হাইকোর্টের তিনটি বেঞ্চের বিচারিক কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ৫ আগস্ট পর্যন্ত হাইকোর্টের তিনটি বেঞ্চে বিচারকাজ পরিচালনা করা হবে। প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার রাতে সুপ্রিম কোর্ট প্রশাসন এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়েছে, ফুলকোর্ট সভায় সিদ্ধান্ত হয়, করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে পরিচালনা করা হবে। এ সময় হাইকোর্ট বিভাগে রিট ও দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত একটি করে মোট তিনটি বেঞ্চে খোলা থাকবে।

হাইকোর্ট বিভাগের তিনজন বিচারপতি তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অতি জরুরি বিষয়ে শুনানি করবেন এবং অন্তর্বর্তীকালীন আদেশ দেবেন।

এদিকে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সুপ্রিম কোর্টের কর্মকর্তা এবং কর্মচারীদের টিকাগ্রহণ শেষ করতে বলা হয়েছে। আগামী ৫ আগস্ট অনুষ্ঠিতব্য ফুলকোর্ট সভায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে এ ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়। ফুল কোর্ট সভার বিষয়টি মধ্যরাতে গণমাধ্যমকে জানান সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার সাইফুর রহমান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
%d bloggers like this: