• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

র‌্যাবের নতুন ডিজি হিসেবে দায়িত্ব নিলেন এম খুরশীদ হোসেন

আমার কাগজ ডেস্ক: / ২০ শেয়ার
প্রকাশিত : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন হয়েছেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। আজ শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৩টায় সংস্থাটির হেডকোয়ার্টাসে তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন।
গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে র‌্যাবের ডিজি হিসেবে খুরশীদ হোসেনকে দায়িত্ব দেয় সরকার। একই প্রজ্ঞাপনে র‍্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে পুলিশ প্রধান হিসেবে নিয়োগ দেয় সরকার।
এম খুরশীদ হোসেনের জন্ম ১৯৬৪ সালের ৫ জুন, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কাশীয়ানী সদর ইউনিয়নের পশ্চিম বরাশুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। তার বাবা মো. আবুল হোসেন ও মা খাদিজা বেগম। চার ভাই ও ছয় বোনের মধ্যে তিনি সবার বড়। কৃতিত্বের সঙ্গে শিক্ষাজীবন শেষ করে এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ ক্যাডারে যোগদান করেন।
সর্বশেষ সুপিরিয়র সিলেকশন বোর্ডের নবম সভায় বিসিএস (পুলিশ) কাড্যারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি গ্রেড-২) পদে সুপারিশপ্রাপ্ত হন তিনি। পরে ২০২১ সালের ১২ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা অনুমোদন করেন। এবং ওই বছরের ১৬ মে তাকে অতিরিক্ত আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ