• সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

রোনালদোর দেশে রাজনৈতিক আশ্রয় পেল আফগান নারী ফুটবল দল

আমার কাগজ ডেস্কঃ / ১২ শেয়ার
প্রকাশিত : শনিবার, ২ অক্টোবর, ২০২১

আফগানিস্তান তালেবানের দখলে চলে যাওয়ায় মরিয়া হয়ে দেশ ছাড়ছিলেন দেশটির সাধারণ নাগরিকেরা। সেদিক থেকে বিবেচনা করলে দেশটির নারী ফুটবলাররা ছিলেন অনেকটা শঙ্কিত। কারণ, তাঁদের ভবিষ্যৎ ছিল অনিশ্চিত। এদিকে মানবতার দিক বিবেচনা করে ইউরোপের দক্ষিণ-পশ্চিমে অবস্থিত বিশ্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো

রোনালদোর দেশে আশ্রয় পেলেন আফগান নারী ফুটবলাররা। ফুটবলারদের পরিবারসহ মোট ১৭৮ জন নাগরিককে দেশটিতে আশ্রয় দিয়ে ইউরোপের মধ্যে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে পর্তুগাল।

রয়টার্সকে ফুটবল দলটির অধিনায়ক ফারখুন্দা মুহতাজ বলেন, বর্তমানে আমি কানাডায় বসবাস করছি। পাশাপাশি সেখানকার একটি বিশ্ববিদ্যালয়ের ফুটবল দলের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করছি। ইতিমধ্যে আশ্রয়প্রাপ্ত নারী ফুটবলারদের সঙ্গে দেখা করতে মুহতাজ গত বুধবার কানাডা থেকে ছুটে আসেন পর্তুগালে।

মুহতাজকে কাছে পেয়ে তরুণী ফুটবলাররা কিছুটা আবেগঘন সময় পার করেন। তিনি আরও জানান, খেলোয়াড়েরা তাঁদের ভালোবাসার খেলাটি খেলতে পারবেন, সে বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যেই তাঁদের এই পদক্ষেপ নেওয়া।

পর্তুগালে পৌঁছার পর ১৫ বছর বয়সী নারী ফুটবলার সারাহ বলেন, ‘দেশ ছাড়াটা কারও জন্যই কাম্য না হলেও সেখানে আমরা অনিশ্চয়তায় ছিলাম। কিন্তু সেদিক থেকে চিন্তা করলে, পর্তুগালে আমরা অনেক নিরাপদ অনুভব করছি।’ তাঁর স্বপ্ন সম্পর্কে জানতে চাইলে, বিশ্বসেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে দেখা করা এবং পাশাপাশি একজন বড় ব্যবসায়ী হওয়ার ইচ্ছা প্রকাশ করেন সারাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: