• মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৩৫ অপরাহ্ন

রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নিতে বঙ্গভবনে জাসদ

আমার কাগজ প্রতিবেদকঃ / ২৭ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তারই ধারাবাহিকতায় নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নিতে বঙ্গভবনে প্রবেশ করেছে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রতিনিধি দল।

বুধবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ৩টার পর বঙ্গভবনে প্রবেশ করেন জাসদ নেতারা।

দলের সভাপতি হাসানুল হক ইনুর নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধি দল অংশ নিচ্ছে এই সংলাপে। প্রতিনিধি দলে রয়েছেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার, মোশাররফ হোসেন ও রেজাউল করিম তানসেন।

তবে এই বৈঠককে সংলাপ বললেও রাষ্ট্রপতির দপ্তর থেকে জাসদকে আনুষ্ঠানিক যে আমন্ত্রণপত্র দেওয়া হয়েছে তাতে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার বিষয়টিকে মতবিনিময় বলে উল্লেখ করা হয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক দল হিসেবে রয়েছে জাসদ। নির্বাচন কমিশন গঠনে সংবিধানের আলোকে আইন প্রণয়নের ওপরই তারা গুরুত্ব দেবে বলে আভাস পাওয়া গেছে।

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি। আগের দুইবারের মতো এবারও নতুন ইসি গঠনে আলোচনা করে পরামর্শ নেওয়ার জন্য রাষ্ট্রপতি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানাচ্ছেন। তবে, আগের দুই সংলাপে অংশ নিলেও এবার রাষ্ট্রপতির সংলাপে অংশ নিচ্ছে না বিএনপি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ