• রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১০:১৮ অপরাহ্ন

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২০ মৃত্যু

প্রতিবেদকের নাম / ২৫ শেয়ার
প্রকাশিত : বুধবার, ৭ জুলাই, ২০২১

রাজশাহী ব্যুরো:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টার মধ্যে তারা মারা যান। এ নিয়ে চলতি মাসে হাসপাতালটির করোনা ইউনিটে মোট ১২১ জনের মৃত্যু হলো।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যে ২০ জন মারা গেছেন তাদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে করোনায়। এছাড়া ১৮ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন একজন।

গত এক দিনে মারা যাওয়া ২০ জনের মধ্যে সাতজনের বাড়ি রাজশাহী জেলায়। এছাড়া পাবনার চারজন, নওগাঁর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নাটোরের দুজন, কুষ্টিয়ার একজন এবং মেহেরপুরের একজন মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

ঈদুল ফিতরের পর থেকে রাজশাহীতে করোনার সংক্রমণ বাড়তে থাকে। শনাক্তের হার ৬০ শতাংশের উপরে উঠলে গত ১১ জুন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে প্রশাসন। পরে সেটি দুই দফা বাড়িয়ে গত ৩০ জুন মধ্যরাত পর্যন্ত করা হয়। এর মধ্যে বৃহস্পতিবার থেকে নতুন করে সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। কিন্তু তার মধ্যেও কমছে না করোনার প্রকোপ।

গত ২৯ জুন রামেকের করোনা ইউনিটে সর্বোচ্চ ২৫ জনের মৃত্যু হয়েছিল, যা ছিল রামেকে একদিনে মৃত্যুর রেকর্ড।

এছাড়া চলতি মাসের ১ জুলাই ২২ জনের মৃত্যু হয়েছিল, যা ছিল একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। গত ২ জুলাই হাসপাতালটির করোনা ইউনিটে মারা যান ১৭ জন। ৩ জুলাই ১৩ জন, ৪ জুলাই ১২ জন, ৫ জুলাই ১৮ জন এবং ১৯ জন মারা যান হাসপাতালটিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ

পুরাতন সব সংবাদ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
%d bloggers like this: