• শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:১০ অপরাহ্ন

রাজৈরে সর্টগান দেখিয়ে মা ছেলেকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদকের নাম / ১৯ শেয়ার
প্রকাশিত : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২

মাদারীপুর থেকে নাজমুল কবীর

মাদারীপুরের রাজৈরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ভার্সিটির ছাত্র পারভেজ খানকে (২৫) জীবন নাশের লক্ষ্যে সর্টগান (আগ্নেয়াস্ত্র) প্রদর্শনের প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসি।
আজ বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টার সময় ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর বাসষ্ট্যান্ডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সদস্য হারুন উর রশিদ, নাজমুল কবির, সাকিল আহসান তুহিন প্রমুখ।
পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, চার বছর যাবত উপজেলা পরিষদ সড়কের আলমদস্তার খালের পাশে ৯ শতাংশ জায়গা ক্রয়-বিক্রয় নিয়ে মাষ্টার্স পড়ুয়া ছাত্র পারভেজ খানের পরিবারের সাথে মাওলানা আব্দুস সোবাহান খানের আদালতে মামলা চলে আসছে। একপর্যায়ে গত ১৯ সেপ্টেন্বর সকাল ১০টার সময় সোবাহান তার লোকজন নিয়ে জায়গাটি দখল করার চেষ্টা চালায়। পরে খবর শুনে পারভেজ তাকে বাধা দিতে গেলে সোবাহানের সাথে কথা কাটাকাটি হয়। এসময় সোবাহান একটি সর্টগান বের করে জনসম্মুখে প্রদর্শন করে। পরে সর্টগান প্রদর্শনের সেই ভিডিও মুহুর্তের মধ্যে ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এনিয়ে এলাকায় ব্যাপক আতঙ্ক ও আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। এ ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবি জানিয়ে মানববন্ধন করে এলাকাবাসি।

ছাত্র পারভেজ খান জানায়, জমি দখলে বাধা দেয়ায় আমাকে ও আমার পরিবারের লোকজনকে মেরে ফেলার উদ্দেশ্যে সর্টগান বের করে হুমকি দেয় সোবাহান। আমি প্রশাসনের কাছে আমাদের পরিবারের নিরাপত্তা চাই।

পারভেজের মা রাহেলা বেগম জানান, এর আগেও আমাদের বাড়ির ভিতরে গিয়ে বন্দুক দেখিয়ে হুমকি ধামকি দিছে। কিন্তু আমাদের দোষ কি? আমরা জায়গা পাবো জায়গা দেবে। আমি ছেলেদের নিয়ে খুব আতঙ্কে আছি। সে প্রকাশ্যে বন্দুক দেখিয়েছে, যেকোনো সময় ক্ষতিও করতে পারে। আমরা সোবাহানের বিচার চাই।

অভিযুক্ত মাওলানা সোবাহান খান জানান, আমার জায়গায় আমি গেলে প্রতিপক্ষরা আমাকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মারতে আসলে জীবন রক্ষার্থে আমার লাইসেন্স করা সর্টগান বের করেছি মাত্র।

রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন জানান, এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে। আমরা তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ