• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন

রাজধানীর তেঁতুলতলা মাঠে ‘থানা নির্মাণে বাধা’ দেওয়ায় মা-ছেলে আটক

আমার কাগজ ডেস্ক: / ৩১ শেয়ার
প্রকাশিত : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানার ভবন নির্মাণে বাধা দেওয়ার অভিযোগে সৈয়দা রত্না এবং তাঁর ছেলে পিয়াংসুকে আটক করেছে পুলিশ। আজ রোববার তাদের আটক করা হয়।

আটকের পর মা-ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে।

আজ রোববার বিকেল পৌনে ৩টার দিকে নিউ মার্কেট অঞ্চলের সহকারী কমিশনার শরিফ মো. ফারুকুজ্জামান গণমাধ্যমকে মা-ছেলে আটকের তথ্য নিশ্চিত করেন।

এর আগে এ বছরের শুরুতে এ মাঠেই খেলতে আসা তিন শিশুকে কানে ধরিয়ে ওঠবস করার ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়লে চার পুলিশকে প্রত্যাহারের ঘটনা ঘটে।

এলাকাবাসী বলছেন, মাঠে থানা নির্মাণের প্রতিবাদে জোরালো ভূমিকা নেওয়ার কারণে সৈয়দা রত্না ও পিয়াংসুকে আটক করেছে পুলিশ।

এলাকাবাসী জানান, ওই মাঠের চারপাশে দেয়াল নির্মাণ করছিল পুলিশ। এ ঘটনার ভিডিও ধারণ করার কারণে তাঁদের আটক করা হয়। থানা ভবন নির্মাণের বিরুদ্ধে সব সময় সবর ছিলেন তিনি।

এদিকে, শরিফ মো. ফারুকুজ্জামানের দাবি, সরকারি নির্মাণকাজে বাধা, লোকজন জড়ো করা ও ঠিকাদারকে ধাক্কা দেওয়ার অভিযোগে তাঁদের আটক করা হয়েছে।

শরিফ মো. ফারুকুজ্জামান জানান, এ সব নিয়ে তিনি (রত্না) ফেসবুকেও লেখালেখি করেছেন। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কোনো অপরাধ পেলে গ্রেপ্তার করা হবে।

ওই মাঠে খেলতে গিয়ে কয়েক জন শিশুকে গত ৩১ জানুয়ারি কান ধরে ওঠবস করায় পুলিশ। সে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।

জানা গেছে, ২০২০ সালের ২৪ আগস্ট এক নোটিশে ঢাকা জেলা প্রশাসন জানায়, ডিএমপির কলাবাগান থানার নিজস্ব ভবন নির্মাণের জন্য ওই সম্পত্তি অধিগ্রহণের প্রস্তাব করা হয়েছে। সে নোটিশে জমিকে পতিত হিসেবে উল্লেখ করা হয়।

এরপর থেকেই স্থানীয় লোকজন তেঁতুলতলা মাঠটি মাঠ হিসেবেই রাখতে প্রতিবাদ করে আসছিলেন। প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেন; কোনো কাজ না হওয়ায় মানববন্ধনও করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সম্পর্কিত আরো সংবাদ